×

আন্তর্জাতিক

বোমা বিস্ফোরণে রুশ লেখক আহত, নিহত চালক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২৩, ১১:১৬ এএম

বোমা বিস্ফোরণে রুশ লেখক আহত, নিহত চালক

ছবি: সংগৃহীত

রাশিয়ার গাড়িবোমা বিস্ফোরণে আহত হয়েছেন প্রখ্যাত জাতীয়তাবাদী লেখক জাখার প্রাইলপিন। তবে এ ঘটনায় তার গাড়ির চালক নিহত হয়েছেন। এ হামলার জন্য ইউক্রেন ও পশ্চিমাদের দায়ী করেছে রাশিয়া। খবর রয়টার্স

শনিবার (৬ মে) রাশিয়ার তদন্ত কমিটির প্রতিবেদনে বলা হয়েছে, প্রাইলপিনের অডি কিউ-৭ গাড়িটি নিজনি নভোগরোদ অঞ্চলের একটি গ্রামে বিস্ফোরিত হয়। গ্রামটি মস্কোর পূর্ব দিকে ৪০০ কিলোমিটার দূরে। এই হামলাকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে বিবেচনা করা হচ্ছে। আহত লেখককে হাসপাতালে নেয়া হয়েছে।

কমিটির পক্ষ থেকে একটি ছবি প্রকাশ করা হয়েছে। এতে দেখা গেছে, সাদা রঙের গাড়িটি গাছের পাশের একটি পথে উল্টো হয়ে আছে। এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের নারী মুখপাত্র মারিয়া জাখারোভা।

তিনি বলেন, আরেকটি বিষয় সত্য হলো- ওয়াশিংটন ও ন্যাটো আরেকটি আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীকে লালন করছে- কিয়েভের শাসক। তিনি রুশ লেখকের ওপর হামলার জন্য যুক্তরাষ্ট্র ও ব্রিটেনকে সরাসরি দায়ী করেছেন।

ইউক্রেনে রাশিয়ার যুদ্ধের কট্টর সমর্থক প্রাইলপিন। তিনি উপন্যাস লিখেন। ফেব্রুয়ারিতে ইউক্রেনে রুশ আক্রমণের পর তৃতীয় গুরুত্বপূর্ণ রুশ ব্যক্তিত্ব হিসেবে হামলার শিকার হলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App