×

সারাদেশ

ক্যান্সার আক্রান্ত নদীর পাশে এমপি কুদ্দুস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২৩, ০৫:০১ পিএম

ক্যান্সার আক্রান্ত নদীর পাশে এমপি কুদ্দুস

ছবি: ভোরের কাগজ

জাতীয় দৈনিক ভোরের কাগজ পত্রিকায় “টিউশানী করে সংসার চালায় ক্যান্সার আক্রান্ত মেধাবী নদী।” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি নজরে আসে নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসের। তিনি ক্যান্সার আক্রান্ত নদীকে ডেকে নিয়ে রবিবার (৭ মে) সকাল ১০টার দিকে গুরুদাসপুর ইউএনওর কার্যালয়ে ৪০ হাজার টাকার চেক তুলে দেন নদীর মা নারগিস আকতারের হাতে।

এসময় উপস্থিত ছিলেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল হান্নান প্রমুখ।

সাংসদ অধ্যাপক আব্দুল কুদ্দুস বলেন, নদীর জন্য বিশেষ তহবিল থেকে ৪০ হাজার টাকা দেয়া হয়েছে। সেই সঙ্গে একজন মেধাবী অসহায় ছাত্রীকে বাঁচাতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। এসময় আরো ৩৪জন আসুস্থ্য রোগীর মাঝে টাকার চেক তুলে দেয়া হয়।

নদী এসএসসিতে জিপিএ ৫ পেয়ে স্থানীয় বিলচলন শহীদ সামসুজ্জোহা সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষে অধ্যয়ন করছে। নাদিয়া আক্তার নদীর বাসা নাটোরের গুরুদাসপুর পৌর সদরের ৩ নম্বর ওয়ার্ডের খামারনাচকৈড় মহল্লায়। বাবার ক্ষুদ্র ব্যবসা আর ৩ শতাংশ জমির উপর তৈরি দোচালা ঘরে বসেই স্বপ্ন দেখছিলেন অভাবের সংসারের দৈন্যতা দূর করার। কিন্তু দরিদ্র বাবা আখতার হোসেন (৫০) ব্যবসায় লোকসান করে ঋণগ্রস্থ হয়ে পরেন। তার লিভারে ধরা পরে জটিল রোগ। দিশে হারা হয়ে পরে ছোট মেয়ে নদী। সংসারে রয়েছে মা গৃহিনী নারগিস আক্তার (৪৫) আর ছোট বোন আফিয়া তাবাসসুম রোযা (৬)।

নদী স্বপ্ন দেখছিলেন বাবা মায়ের মুখে হাসি ফোটানোর। তাই সে নিজের সুখ শান্তি আর আরাম আয়েশের কথা না ভেবে নেমে পরেন বাসা বাড়িতে ঘুরে ঘুরে টিউশানী করতে। সেই স্বল্প টাকায়ই চলতো ৪ সদস্যের অভাবের সংসার আর নিজের লেখা পড়ার খরচ। শত কষ্টেও সে কারো কাছে হাত পাতেনি। অন্যের গলগ্রহ না হয়ে নিজের পরিশ্রমের টাকায় চলতেই সে স্বাচ্ছন্দ বোধ করত একারণেই দিনরাত পরিশ্রম করলেও ক্লান্তি যেন হার মানে তার কাছে। সেই নদীও আজ মরন ব্যাধি (ব্রেষ্ট) ক্যান্সারে আক্রান্ত। তার রক্তেও দেখা দিয়েছে সমস্যা।

নদীর মা নারগিস আক্তার তার মেয়ে নদী ও স্বামী আখতার হোসেনের পাশে দাঁড়ানোর জন্য স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App