×

সারাদেশ

শেরপুরে বিদ্যুৎস্পৃষ্টে বন্যহাতির মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২৩, ১২:২৮ পিএম

শেরপুরে বিদ্যুৎস্পৃষ্টে বন্যহাতির মৃত্যু

ছবি: শেরপুর প্রতিনিধি

শেরপুরের ঝিনাইগাতীতে বিদ্যুৎস্পৃষ্টে বন্যহাতির মৃত্যু হয়েছে। শুক্রবার (৬ মে) গভীর রাতে উপজেলার কাংশা ইউনিয়নের পশ্চিম বাকাকুড়া নুহু মিয়ার ধান ক্ষেতে হাতিটির মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, শুক্রবার রাত ৮টার দিকে গভীর অরণ্য থেকে ২৫/৩০টি বন্যহাতির একটি দল পশ্চিম বাকাকুড়া এলাকার বোরো ধান ক্ষেতে নেমে আসে। এ সময় স্থানীয় কৃষকরা মশাল জ্বালিয়ে ঢাকঢোল পিটিয়ে সব্দ করে হাতি তাড়ানোর চেষ্টা করে। এক পর্যায়ে রাত ১টার দিকে বন্যহাতির দল নহু মিয়ার ধান ক্ষেতে হানা দিলে বিদ্যুৎস্পৃষ্টে একটি পুরুষ হাতি ঘটনাস্থলেই মারা যায়।

শনিবার (৭ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভূইয়া ও বনবিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রানিসম্পদ অধিদপ্তরের ময়নাতদন্তের জন্য দুপুরে মৃত হাতিটির নমুনা সংগ্রহের পর মাটিচাপা দেয়া হয়।

বালিজুরি রেঞ্জ কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, হাতিটি বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু হয়েছে।

উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডা. এটিএম ফায়েজুর রহমান আকন্দ বলেন, নমুনা সংগ্রহ করে লেবে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার গেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

এদিকে, হাতি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শেরপুর জেলা সবুজ আন্দোলনের সভাপতি সাংবাদিক মেরাজ উদ্দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App