×

সারাদেশ

শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নয়ন সম্ভব নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২৩, ০৩:৫৫ পিএম

শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নয়ন সম্ভব নয়

ছবি: ভোরের কাগজ

শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নয়ন সম্ভব নয়

সিরাজগঞ্জ-৩ রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার মো. আব্দুল আজিজ এমপি বলেছেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নয়ন সম্ভব নয়। যে জাতি যত শিক্ষিত সেই জাতি তত বেশি উন্নত। আপনারা শিক্ষক, আপনারা মানুষ গড়ার কারিগর। আপনারাই পারেন আলোকিত জাতি ও আলোকিত মানুষ গড়ে তুলতে। আপনাদেরকে সঙ্গে নিয়ে শেখ হাসিনার আলোকিত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে।

শনিবার (৬ মে) তাড়াশ উপজেলায় ৬৫টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে ল্যাবটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা অডিটোরিয়ামে ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী অফিসার নুরী তাসমিন উর্মি'র সভাপতিত্বে প্রধান অতিথি আরও বলেন, সরকারি সম্পদ যথার্থ ভাবে ব্যবহারের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের শিক্ষা দিতে হবে। আধুনিক শিক্ষা ব্যবস্থায় এখন প্রযুক্তি ব্যবহারের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাজেই শেখ হাসিনার ভিশন উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সকলকে একযোগে কাজ করতে হবে।

উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মুছাব্বির হোসেন খান। বক্তব্য রাখেন, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. মাহমুদুর রহমান, মো. আশরাফুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আইয়ুবুর রহমান রাজন, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন প্রমুখ।

পরে প্রধান অতিথি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে ল্যাবটপ তুলে দেন। উল্লেখ্য আজকে ৬৫টি ল্যাবটপ বিতরণের মধ্যে দিয়ে তাড়াশ উপজেলার ১৩৬টি প্রাথমিক বিদ্যালয়ে ২টি করে ল্যাবটপ সরকারি ভাবে বিতরণ করা হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App