×

জাতীয়

নিজেই কুরিয়ারে পাঠাতেন মাদক, করতেন রিসিভও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২৩, ০৭:০১ পিএম

নিজেই কুরিয়ারে পাঠাতেন মাদক, করতেন রিসিভও

ছবি: ভোরের কাগজ

সবশেষ পাঠান স্কুল ব্যাগের আড়ালে

গোপালগঞ্জের মুকসুদপুরের ননীক্ষীর এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম। কয়েকবছরের ব্যবধানে ফরিদপুর, মাদারীপুর ও খুলনায় গড়ে তুলেছেন বিশাল মাদক সিন্ডিকেট। চট্টগ্রাম থেকে প্রতিনিয়ত মাদক এনে অভিনব পন্থায় পৌঁছে দিতেন চক্রের সদস্যদের কাছে। নিরাপদে মাদক পরিবহনে কুরিয়ার সার্ভিসকে বেছে নেন তিনি। কুরিয়ারে মাদক সরবারহে কারো উপর নির্ভর করতেন না সাইফুল। নিজেই চট্টগ্রাম গিয়ে বিভিন্ন পণ্য পাঠানোর নামে ফরিদপুর কিংবা মুকসুদপুরের ঠিকানায় মাদক পাঠাতেন। নিজেই আবার ওই জায়গায় গিয়ে মাদক রিসিভ করতেন।

সবশেষ স্কুল ব্যাগের আড়ালে চট্টগ্রাম থেকে ৫০ হাজার পিস ইয়াবা পাঠানোর পর গ্রেপ্তার হয়েছেন সাইফুল ইসলাম। শুক্রবার রাতে রাজধানীর মতিঝিল দিলকুশা বাণিজ্যিক এলাকার সুন্দরবন কুরিয়ার সার্ভিস থেকে ইয়াবাগুলো উদ্ধার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ঢাকা মেট্রো (উত্তর)। ডিএনসি বলছে, ২ মাস আগে ডিএনসির ফরিদপুর জেলা কার্যালয়ের হাতে গ্রেপ্তার হয়েছিল সাইফুল। কিছুদিন আগে জামিনে বেড়িয়ে আবারো মাদক কারবার শুরু করেন তিনি।

ডিএনসি’র ঢাকা মেট্রো (উত্তর) কার্যালয়ের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান ভোরের কাগজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিএনসির ফরিদপুর জেলা কার্যালয় জানতে পারে সাইফুল জামিনে বেরিয়ে আবার মাদক কারবার শুরু করেছে। পরে কয়েকদিন ধরে তার কার্যক্রম ও গতিবিধি মনিটরিং করা হয়। সবশেষ ফরিদপুর জেলা কার্যালয়ের কাছে তথ্য আসে কক্সবাজার থেকে ইয়াবার একটি বড় চালান কুরিয়ারে মাধ্যমে ঢাকা হয়ে মাদারীপুর যাবে। যেটি সাইফুলের। এরই ভিত্তিতে রাজধানীর মতিঝিল থেকে সাইফুলকে আটক করে তল্লাশি করে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের একটি পন্য চালানের কপি পাওয়া যায়। এরপর তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে করলে জানায়, তার একটি বড় মাদকের চালান দিলকুশায় সুন্দরবন কুরিয়ার সার্ভিস সেন্টার থেকে বুঝে নেয়ার কথা রয়েছে। পরে তাকেসহ উক্ত চালান কপি নিয়ে কুরিয়ার সার্ভিসটিতে যাওয়া হয়।

ওই চালান দেখিয়ে কুরিয়ার সার্ভিস থেকে মালামাল বুঝে নিয়ে দেখা যায় একটি বড় বস্তায় ৫০টি স্কুল ব্যাগ রয়েছে। ওই ব্যাগগুলোর একটিতে ৫০ হাজার ইয়াবা পাওয়া যায়। এ চক্রের সঙ্গে জড়িত অন্য কারবারিদেও আইনের আওতায় আনা হবে বলে জানান ডিএনসি কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App