×

সারাদেশ

গুরুদাসপুরে আ. লীগ নেতাকে বহিষ্কার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২৩, ১০:৩৫ পিএম

গুরুদাসপুরে আ. লীগ নেতাকে বহিষ্কার

নজরুল ইসলাম। ফাইল ছবি

নাটোরের গুরুদাসপুরে প্রকল্পের ঘর বরাদ্দের নামে সুবিধাভোগীদের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামকে স্থায়িভাবে অব্যাহতি দেয়া হয়েছে।

শনিবার (৬ মে) উপজেলা আওয়ামী লীগ জরুরিসভা ডেকে এই সিদ্ধান্ত নেয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন তথ্যটি নিশ্চিত করেছেন।

এদিকে নজরুল ইসলামকে অব্যহতি দেয়ার বিষয়টি নিশ্চিত করতে দলটির দপ্তর সম্পাদক সেবক কুমার কুন্ডু এ সংক্রান্ত একটি প্রেসরিলিজ পাঠিয়েছেন সংবাদকর্মীদের কাছে।

দলটির পক্ষে জানানো হয় দলীয় পদে থাকার দাপটে নজরুল ইসলাম উপজেলার লক্ষীপুর আশ্রয়ণ প্রকল্পে ঘর দেয়ার কথাবলে সাতজন নারীর কাছ থেকে ৫০ হাজার টাকা করে ঘুষ নিয়েছেন। এই টাকা ফেরত পেতে ভুক্তভোগী নারীরা নাটোর আমলি আদালতে পৃথক দুইটি মামলা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগদেন।

এনিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে প্রধানমন্ত্রীর দপ্তরের নজরে আসে। এরই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নূর আহম্মেদ অভিযোগকারীদের শুনানি গ্রহণ করেন। সেই প্রতিবেদন দাখিলের আগেই শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবণী রায় ভুক্তভোগী নারীদের তার দপ্তরে ডেকে ৫ জন নারীর টাকা ফেরত দেন। তবে নজরুলের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের শর্তে দুই নারীকে টাকা ফেরত দেয়া হয়নি।

সংবাদ প্রকাশিত হবার পর দলের হাইকমান্ডের নির্দেশে উপজেলা আওয়ামী লীগ নজরুল ইসলামকে দল থেকে অব্যহতি দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App