×

সারাদেশ

ভোলাগঞ্জে বর্ডার হাটে ক্রয়-বিক্রয় শুরু শনিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মে ২০২৩, ০২:৪৩ পিএম

ভোলাগঞ্জে বর্ডার হাটে ক্রয়-বিক্রয় শুরু শনিবার

ছবি: মো. সোহেল রানা, কোম্পানীগঞ্জ (সিলেট)

আগামী শনিবার থেকে ভোলাগঞ্জে বাংলাদেশ ভারত যৌথ বর্ডার হাটের ক্রয়-বিক্রয় কার্যক্রম শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ইতিপূর্বে উদ্বোধনকৃত এই হাটের ক্রয়-বিক্রয় কার্যক্রম উদ্বোধন করবেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

এ সময় জেলা প্রশাসক সিলেট মো. মজিবর রহমান ও ভারত-বাংলাদেশ বর্ডার হাট ম্যানেজমেন্ট কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন। ভারতের মেঘালয়ের ইস্ট খালি হিলস ও কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জে এই বর্ডার হাট প্রতি সপ্তাহে শনিবার ও বুধবার ২দিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলমান থাকবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

তারা জানিয়েছেন, এখানে ভারতের ২৬টি ও বাংলাদেশের ২৪টি স্টল থাকবে। হাটে স্থানীয়ভাবে উৎপাদিত পণ্য বিক্রি হবে এবং হাটের ৫ কিলোমিটার এলাকার বাসিন্দারা পণ্য ক্রয়-বিক্রয়ের সুযোগ পাবেন। আবেদনকারী বিক্রেতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে ২৪ জন বিক্রেতা বাছাই করা হয়।

পরবর্তীতে অন্যান্য আবেদনকারী বিক্রেতাদেরকে লটারির মাধ্যমে সুযোগ দেয়া হবে। আবেদনকারী ক্রেতাদের মধ্যে বর্ডার হাট ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের স্বাক্ষরে কার্ড বিতরণ করা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধা ও সংবাদিককের ভিজিটর কার্ডের ব্যবস্থা করে দেয়া হবে।

একজন ক্রেতা একদিনে সর্বোচ্চ ২০০ ডলারের সমমান বাংলা টাকায় পণ্য ক্রয় করতে পারবেন। প্রবেশ ফি বাবদ কার্ডধারী একজন ক্রেতাকে দৈনিক ৩০ টাকা ও বিক্রেতাকে দৈনিক ৭০ টাকা প্রদান করতে হবে। উক্ত টাকা বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির অনুমোদনক্রমে এই হাটের সংস্কার ও উন্নয়নমূলক কাজে ব্যয় করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App