×

সারাদেশ

মোবাইল চুরির অভিযোগে কিশোরকে গাছে বেঁধে নির্যাতন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২৩, ০৯:২৩ পিএম

মোবাইল চুরির অভিযোগে কিশোরকে গাছে বেঁধে নির্যাতন

ছবি: ভোরের কাগজ

জামালপুরের সরিষাবাড়ীতে চুরির অভিযোগে আকাশ নামে এক কিশোরকে হাত-পা গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৪ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা পরিষদ সংলগ্ন সাতপোয়া উদয়ন মোড় এলাকায় জামাল উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে।

কিশোর আকাশ সাতপোয়া মহিলা মাদরাসা এলাকার কফিল উদ্দিনের নাতি বলে জানা গেছে। ছোটবেলা থেকেই তার নানা কফিল উদ্দিনের বাড়িতেই বসবাস করে আসছে বলে স্থানীয়রা জানান।

পুলিশ ও স্থানীয়রা জানান, পৌরসভার সাতপোয়া উদয়ন মোড় এলাকার জামাল উদ্দিনের বাড়ি থেকে গত ১ মে সোমবার রাতে একটি মোবাইল ও তিন হাজার ২০০ টাকা চুরি হয়। চুরি হওয়া বাটন মোবাইলটি জামাল উদ্দিনের পাশের বাড়ি হাসু মিয়ার কাছে ২০০ টাকায় বিক্রি করে আকাশ। এ খবর পেয়ে আকাশকে খুঁজে বের করে বাড়িতে নিয়ে আসে জামাল উদ্দিন। আকাশকে ডেকে বাড়িতে নিয়ে এসে মেহগনি গাছের সঙ্গে রশি দিয়ে হাত-পা বেঁধে ফেলে ।

প্রথমে তার মাথার চুল কেটে দেয়া হয়। এরপর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত আকাশের ওপর চলে নির্যাতন। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহত অবস্থায় আকাশকে উদ্ধার করে। কারো অভিযোগ না থাকায় কিশোর আকাশকে স্থানীয় কাউন্সিলর সুরুজ মিয়ার হেফাজতে রেখে দেয় পুলিশ।

এ বিষয়ে আকাশ জানান, ভুল করে পাগুর বাড়ি থেকে একটা বাটন ফোন নিয়েছিলাম। এ কারণে তারা আমাকে ডেকে নিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখে। পুলিশ এসে আমাকে গাছের সঙ্গে থেকে খুলে দেয়।

এ বিষয়ে পৌর কাউন্সিল সুরুজ্জামান বলেন, মোবাইল চুরি করায় আকাশকে বেঁধে রাখার খবর পাই। পরে বিষয়টি থানায় জানালে পুলিশ ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে। কিশোর ছেলেটির পরিবারের কারো অভিযোগ নাই। তাই পুলিশ আমার হেফাজতে রেখে যায়।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর জানান, খবর পেয়ে পুলিশ আকাশকে উদ্ধার করে। কারো অভিযোগ না থাকায় কিশোর আকাশ মিয়াকে স্থানীয় কাউন্সিলর সুরুজ্জামানের হেফাজতে ছেড়ে দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App