×

খেলা

মেসি-বার্সা ইস্যুতে ফের যে কথা বললেন লা লিগা সভাপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২৩, ১১:০২ পিএম

মেসি-বার্সা ইস্যুতে ফের যে কথা বললেন লা লিগা সভাপতি

লিওনেল মেসি। ফাইল ছবি

বর্তমানে স্পেনের সবচেয়ে আলোচিত বিষয় আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ক লিওনেল মেসির বার্সেলোনায় আগমন। আসন্ন জুন পর্যন্ত তার সঙ্গে পিএসজির চুক্তি থাকলেও, দুই পক্ষই ইতোমধ্যে সম্পর্কে ইতি টানার ঘোষণা দিয়েছে। একইসঙ্গে ফরাসি ক্লাবটির সঙ্গে এই ফরোয়ার্ডের সম্পর্কও হয়ে ক্রমেই তিক্ত হয়ে উঠছে। এই কারণে মেসিকে ন্যু ক্যাম্পে দেখতে আরো বেশি আগ্রহী হয়ে উঠছে বার্সা সমর্থকরা। কিন্তু এর আগে তাকে বার্সায় ফেরানো বেশ জটিল বলে জানিয়েছিলেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস। নতুন করে সেই ইস্যুতে আবারো মন্তব্য করেছেন তিনি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়, ব্লুগ্রানায় মেসিকে দেখতে চান লা লিগা প্রধান। কিন্তু আর্জেন্টাইন অধিনায়ককে আনতে হলে ক্লাবের পক্ষ থেকে তাকে ‘স্লিভলেস জার্সি’ দিতে হবে। অর্থ্যাৎ, মেসির জন্য অর্থমূল্যের পরিসর সীমিত করতে হবে তাদের।

লা লিগার ২০২১-২২ মৌসুমের অর্থনৈতিক প্রতিবেদন পর্যালোচনা অনুষ্ঠানে হাভিয়ের তেবাস বলেন, ‘এখানে আপনারা মেসি কিংবা এমবাপের জন্য বানানো কোনো ডকুমেন্টেশন দেখছেন না। যেহেতু তারা (বার্সেলোনা) বলছে মেসিকে আনবে, সেহেতু তাদের অর্থনীতিও সেরকম হতে হবে। টার্গেটেড খেলোয়াড়ের চাহিদা ও বরাদ্দকৃত অর্থের মধ্যে অবশ্যই সমন্বয় করা দরকার।’

এদিকে মেসিকে আনার প্রক্রিয়ায় যখন কাতালান ক্লাবটি ক্রমাগত পরিকল্পনা করছে, তখন সম্পূর্ণ বিপরীত পরিস্থিতি পারস্যে। অনুমোদন ছাড়া সৌদি আরবে যাওয়ায় পিএসজি মেসিকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা ও জরিমানা করেছে। এরপর তারা জানায় যে, এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি নবায়ন করবে না ক্লাবটি। কেবল তাই নয়, এই ঘোষণাকে কাজে লাগিয়ে মেসির বিরুদ্ধে বিক্ষোভে নেমেছে উগ্র পিএসজি সমর্থকরা। কেবল মেসিই নয়, তার ক্লাব সতীর্থ ও ব্রাজিল ফরোয়ার্ড নেইমারের বাড়ির সামনে জড়ো হয়েও তাকে পিএসজি থেকে বিতাড়নের স্লোগান দেয়। পরবর্তীতে সমর্থকদের এমন কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছে পিএসজি। একইসঙ্গে ক্লাবের পক্ষ থেকে বৃহস্পতিবার (৪ মে) মেসি ও নেইমারদের বাড়ির সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সংখ্যা বাড়ানো হয়।

অন্যদিকে, মেসির ভবিষ্যৎ গন্তব্য কোথায় হতে পারে তা নিয়ে জল্পনার মধ্যেই একেবারেই অজানা তথ্য জানালো ইংলিশ সংবাধ্যম দি টেলিগ্রাফ। সংবাদমধ্যমটি জানিয়েছে, মেসিকে দলে টানতে বার্ষিক ৪০০ মিলিয়ন মার্কিন ডলারের বেতন প্রস্তাব করেছে সৌদি, যা রোনালদোরও বার্ষিক বেতনের প্রায় দ্বিগুণ। চুক্তিতে রাজি হয়ে মেসি যদি সৌদিতে ফেরেন, তবে ফুটবল ইতিহাসে সবচেয়ে দামী ফুটবলার হবেন তিনি।

এর আগে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছিল, মেসিকে বছরে ৪০ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬১৯ কোটি ৪৪ লাখ টাকা) ইউরোর বেশি পারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে সৌদির ক্লাব আল-হিলাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App