×

জাতীয়

বাংলাদেশের কোনো নির্দিষ্ট দলকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২৩, ১২:২৭ এএম

বাংলাদেশের কোনো নির্দিষ্ট দলকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র

ফাইল ছবি

বাংলাদেশসহ বিশ্বে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র। ওয়াশিংটন কোনো নির্দিষ্ট দলকে সমর্থন করে না।

দেশটির স্থানীয় সময় মঙ্গলবার (২ মে) পররাষ্ট্র দপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ নিয়ে এক প্রশ্নের উত্তরে এমনটাই জানিয়েছেন দপ্তরের মুখপাত্র বেদান্ত প্যাটেল।

বিশ্বের বিভিন্ন দেশে সরকার বদলের সঙ্গে যুক্তরাষ্ট্র জড়িত- এমন মন্তব্যের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হবে কিনা- প্রশ্নের উত্তরে বেদান্ত প্যাটেল বলেন, প্রধানমন্ত্রীর মন্তব্যের বিষয়ে আমার কাছে কোনো উত্তর নেই। সার্বিকভাবে বলতে গেলে, আমাদের বন্ধু ও অংশীদারদের সঙ্গে অভিন্ন স্বার্থে সংলাপকে হস্তক্ষেপ হিসেবে বিবেচনা করে না যুক্তরাষ্ট্র, যা দ্বিপক্ষীয় সম্পর্কে প্রভাব ফেলতে পারে, আবার নাও ফেলতে পারে। আবার আঞ্চলিক বিষয়াদি ও অগ্রাধিকারে প্রভাব ফেলতে পারে, আবার নাও ফেলতে পারে।

তিনি আরো বলেন, ঢাকার দূতাবাস বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্কের দূত হিসেবে কাজ করে, যা বিশ্বে আমাদের অন্য দূতাবাসগুলোও করে। আমি গতকালও বলেছিলাম, বাংলাদেশ আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ দেশ। এ দেশটির সঙ্গে আমরা সম্পর্ক আরো গভীর করতে চাই। ২০২২ সালে আমরা দ্বিপক্ষীয় সম্পর্কের ৫০ বছর উদযাপন করেছি। এমন আরো অনেক বিষয় রয়েছে যেখানে দুই দেশের সহযোগিতা আরো গভীর হতে পারে, যা শুধু বাংলাদেশের সরকারের সঙ্গে নয়, দেশটির মানুষের সঙ্গেও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App