×

আন্তর্জাতিক

ক্রেমলিনে হামলার অভিযোগ অস্বীকার জেলেনস্কির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২৩, ১২:৩৫ এএম

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যায় ক্রেমলিনে ড্রোন হামলা চালানোর অভিযোগ অস্বীকার করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে সাক্ষাৎ করার আগে দেশটির রাজধানী হেলসিংকিতে এক সংবাদ সম্মেলনে জেলেনস্কি বলেন, ‘আমরা পুতিন বা মস্কোকে আক্রমণ করি না, আমরা আমাদের ভূখণ্ডে লড়াই করি।’

এদিকে, জেলেনস্কির কার্যালয়ের এক মুখপাত্র সেরহি নিকিফরোভ বলেছেন, ক্রেমলিনের হামলা নিয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই। প্রেসিডেন্ট জেলেনস্কি অতীতে একাধিকবার যেমন বলেছেন, ইউক্রেনে নিজের সব সামর্থ দখলকৃত ভূখণ্ড পুনরুদ্ধারে কাজে লাগাচ্ছে, অন্য দেশে হামলায় নয়। খবর দ্য গার্ডিয়ানের।

আরো পড়ুন: পুতিনকে হত্যায় ড্রোন হামলা

পুতিনের বাসভবন ক্রেমলিনে মঙ্গলবার রাতে দুটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছে রাশিয়া। দেশটি বলেছে, দুটি ড্রোন দিয়ে ‘পরিকল্পিত সন্ত্রাসী হামলা’র মাধ্যমে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

তবে হামলার সময় ভ্লাদিমির পুতিন মস্কোর বাইরে নভো ওগারিয়োভো কার্যালয়ে ছিলেন ও তিনি নিরাপদে আছেন বলেও জানিয়েছে সংবাদ সংস্থা রিয়া। এক বিবৃতিতে ক্রেমলিন বলেছে, ক্রেমলিনে হামলাকারী ড্রোন দুটি ধ্বংস করে ভূপাতিত করা হয়েছে। তবে এতে কেউ হতাহত বা কোনো ক্ষয়ক্ষতিও হয়নি। প্রেসিডেন্ট পুতিন নিরাপদেই আছেন।

ড্রোন হামলা নিয়ে ক্রেমলিনের বিবৃতি প্রকাশের পর পরই মস্কোজুড়ে ড্রোন ব্যবহার নিষিদ্ধ করেছেন মেয়র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App