×

সারাদেশ

মুক্তি বর্মনকে হত্যা: দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা ফোরামের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২৩, ০৭:৫২ পিএম

মুক্তি বর্মনকে হত্যা: দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা ফোরামের

মুক্তি বর্মণ। ফাইল ছবি

নেত্রকোনা জেলার প্রেমনগর-ছালিপুরা বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী মুক্তি বর্মনের হত্যাকারীর দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম।

বুধবার (৩ মে) সমাজতান্ত্রিক মহিলা ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী শম্পা বসু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিলরুবা নূরী এক যৌথ বিবৃতিতে এই ভয়াবহ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘দেশে আইন শৃঙ্খলা পরিস্থিতি আছে তা বোঝার কোনো উপায় নেই। একজন স্কুলছাত্রীকে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে আসামী পালিয়ে যায় ও সেই আসামিকে পুলিশ দ্রুত গ্রেপ্তার করতে পারে না। ২৪ ঘণ্টারও বেশি সময় লাগে।

নেতারা উদ্বেগ প্রকাশ করে বলেন, এর আগেও দেখা গেছে ক্ষমতা ও অর্থের দাপটে অপরাধীরা পার পেয়ে যায়। যখন অপরাধ করেও অপরাধীর শাস্তি হয় না, তখন অপরাধ সমাজে প্রতিষ্ঠিত হয় ও অপরাধীরা বেপরোয়া হয়ে ওঠে। অবিলম্বে গ্রেফতারকৃত আসামী কাউছারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

মহিলা ফোরামের নেত্রীরা আরো বলেন, সামাজিক অবক্ষয় আজ কোন জায়গায় পৌঁছেছে যে, একজন বখাটে দিনের পর দিন একজন ছাত্রীকে উত্যক্ত করে চলেছে। মেয়েটি ভয়ে ভয়ে স্কুলে যায়, আর বখাটে সন্ত্রাস করে বেড়ায়। ফলে এমন বর্বর হত্যাকাণ্ডের দ্রুত বিচার করা যেমন জরুরি, সাথে সাথে ইভটিজিং, মাদক, নারী নির্যাতন ও অপসংস্কৃতির বিরুদ্ধে সামাজিক আন্দোলনও জরুরি। দেশে নারীর অবাধ চলাচল ও জীবনের নিরাপত্তায় যে প্রতিবন্ধকতা ও আতঙ্ক বিরাজ করছে তার বিরুদ্ধে জোরদার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান নেতারা।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার ২ মে তার সহপাঠীদের সঙ্গে বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে মুক্তি বর্মনকে তার সহপাঠিদের সামনেই প্রকাশ্যে কাউছার নামে এক বখাটে দা দিয়ে কুপিয়ে হত্যা করে। কাউছার প্রায়ই মুক্তি বর্মনকে উত্যক্ত করত। সর্বশেষ প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ও কাউছারের পরিবারের কাছে অভিযোগ করায় কাউছার প্রকাশ্যে নির্মমভাবে মুক্তি বর্মনকে কুপিয়ে হত্যা করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App