×

বিনোদন

দেশে ‘পাঠান’ সিনেমার মুক্তি পেছাচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২৩, ০৭:১৫ পিএম

দেশে ‘পাঠান’ সিনেমার মুক্তি পেছাচ্ছে

‘পাঠান’ সিনেমার একটি দৃশ্যে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন

দেশে ‘পাঠান’ সিনেমার মুক্তি পেছাচ্ছে

‘পাঠান’ সিনেমার রোমান্সের দৃশ্য

শাহরুখ খান অভিনীত চলচ্চিত্র ‘পাঠান’ শেষ মুহূর্তে এসে আবারো জটিলতার মুখে। পিছিয়ে যাচ্ছে মুক্তির তারিখ। কারণ ছবিটি এখনো বাংলাদেশের চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায়নি। রয়েছে আরো কিছু কারণ। ‘পাঠান’ সিনেমা জমা পড়েছে বাংলাদেশের চলচ্চিত্র সেন্সর বোর্ডে।

এদিকে, বাংলাদেশে সিনেমাটি আমদানিকারক প্রতিষ্ঠান ‘অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট’ আগামী ১২ মে দেশের প্রেক্ষাগৃহে পাঠান মুক্তি দিতে চায়। এ কোম্পানির স্বত্বাধিকারী ও চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন গণমাধ্যমকে বলেন, ‘সেন্সর ছাড়পত্র পাওয়ার পরই মুক্তির চূড়ান্ত তারিখ ঘোষণা করবো। আমরা চেয়েছিলাম ৫ মে। এখন সমিতিগুলো যেহেতু আপত্তি করেছে। তাই আগামী ১২ মে আমরা সিনেমাটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তির পরিকল্পনা করছি।’

[caption id="attachment_427314" align="aligncenter" width="1080"] ‘পাঠান’ সিনেমার রোমান্সের দৃশ্য[/caption]

জানা গেছে, চলচ্চিত্র সম্মিলিত পরিষদের আবেদনের প্রেক্ষিতেই ৫ মে মুক্তি পাচ্ছে না ছবিটি। ‘পাঠান’ মুক্তি নিয়ে আলোচনার মধ্যে গত রবিবার ঢাকার একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করেছে ঈদে মুক্তিপ্রাপ্ত আট সিনেমার পরিচালক।

এই নির্মাতারা মনে করছেন, ঈদের পরের সপ্তাহে দেশের প্রেক্ষাগৃহে পাঠান মুক্তি পেলে তাদের সিনেমা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত হিন্দি, তামিল, তেলেগুসহ কয়েকটি ভাষায় মুক্তি পাওয়া পাঠান সিনেমা আয়ের দিক থেকে হিন্দি সিনেমার ইতিহাসে রেকর্ড গড়েছে। পাঁচ বছর পর এই সিনেমা দিয়ে অভিনয়ে ফেরা শাহরুখ খান ছাড়াও দীপিকা পাড়ুকোন ও খল চরিত্রে জন আব্রাহাম অভিনয় করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App