×

জাতীয়

ছুটির দিনেও অফিস খোলা রাখার নির্দেশ ইসির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২৩, ০৮:২০ পিএম

আসন্ন পাঁচ সিটি (গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেট) করপোরেশনের নির্বাচন উপলক্ষে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনেও অফিস খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে কেবল নির্বাচন কমিশনের স্থানীয় কার্যালয় নয়, সংশ্লিষ্ট সরকারি অন্যান্য দফতরও প্রয়োজনে খোলা রাখার জন্য বলা হয়েছে ওই নির্দেশনায়।

বুধবার (৩ মে) ইসির নির্বাচন ব্যবস্থাপনার শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, ইতোমধ্যে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনাটি বাস্তবায়ন করার জন্য চিঠি দেয়া হয়েছে।

এতে বলা হয়, পাঁচ সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর পদে নির্বাচনের সময়সূচি জারির পর হতে মনোনয়নপত্র দাখিলের কার্যক্রম শুরু হয়েছে (গাজীপুর সিটিতে ইতোমধ্যে মনোনয়নপত্র বাছাই শেষ)। মনোনয়নপত্র বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল দায়ের ও আপিলকারী কর্তৃপক্ষ কর্তৃক আপিলসমূহ নিষ্পত্তি করা হবে।

আগামী ২৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন, ১২ জুন খুলনা সিটি করপোরেশন ও বরিশাল সিটি করপোরেশন এবং ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এই লক্ষ্যে নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন না হওয়া পর্যন্ত বিশেষ করে ভোটগ্রহণের দিন পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনসহ প্রতিদিন অন্তত সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত অফিস খোলা রাখতে হবে।

চিঠিতে আরো বলা হয়েছে, যথাসময়ে সমুদয় কার্যাদি সম্পন্ন করার লক্ষ্যে সাপ্তাহিক বা সরকারি ছুটি ব্যতীত অন্যান্য দিনে অফিস সময়ের পরও দায়িত্ব পালন করতে হবে। প্রয়োজনে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনেও বিকেল চারটার পর অফিসে উপস্থিত থেকে দায়িত্ব পালন করতে হবে। একই সঙ্গে জরুরি প্রয়োজনে অন্যান্য সরকারি, স্বায়ত্তশাসিত অফিস কিংবা প্রতিষ্ঠান এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান ছুটির দিন ও অফিস সময়ের পর খোলা রেখে উল্লিখিত কাজে সহায়তা দেয়ার জন্যও অনুরোধ জানাতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App