×

সারাদেশ

ইতালি যাচ্ছে বাঘার আম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২৩, ১০:৩৬ পিএম

ইতালি যাচ্ছে বাঘার আম

ছবি: ভোরের কাগজ

আগাম জাতের চোষা আমের প্রথম চালান আগামীকাল বৃহস্পতিবার ইতালি যাচ্ছে। বুধবার (৩ মে) সন্ধ্যায় রাজশাহীর বাঘা থেকে ৩০০ কেজি আম ঢাকায় পাঠানো হয়েছে। ঢাকার রপ্তানিকারক প্রতিষ্ঠান আদব ইন্টারন্যাশনালের মাধ্যমে এই আম ইতালি পাঠানো হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহীর বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান। তিনি জানান, বাঘা উপজেলার আম উৎপাদনকারি প্রতিষ্ঠান সাদিয়া এন্টারপ্রাইজের মালিক শফিকুল ইসলাম (ছানা) ৩০০ কেজি আম প্যাকেজিং করে ঢাকায় পাঠিয়েছেন। ঢাকা থেকে আদব ইন্টারন্যাশনালের মাধ্যমে ইতালি পাঠানো হবে। তিনি বলেন, আমগুলো দেশি গুটি জাতের চোষা আম।

আম উৎপাদনকারী প্রতিষ্ঠান সাদিয়া এন্টারপ্রাইজের মালিক শফিকুল ইসলাম (ছানা) বলেন, চোষা জাতের আম আগাম হয়। খেতেও খুব স্বাদের। স্থানীয়ভাবে চাহিদা বেশি। এই আমটা এবারই প্রথম দেশের গন্ডি পেরিয়ে বিদেশ রপ্তানির চেষ্টা করছি।

তিনি বলেন, ৩০০ কেজি আম আমার এখান থেকে যাচ্ছে। রাজশাহীর লোকাল মার্কেটে বেশি দাম হলেও ১০০ টাকা কেজি দরে রপ্তানির জন্য বিক্রি করছি। আমরা চাচ্ছি এই আম রপ্তানি হোক।

ঢাকার রপ্তানিকারক প্রতিষ্ঠান আদব ইন্টারন্যাশনালের স্বত্তাধিকারি ইসমাইল হোসেন (সাগর) জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে যাত্রীবাহী বিমানে ইতালি পাঠানো হবে আমগুলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App