×

বিনোদন

নতুন নাটকে রামেন্দু ও ফেরদৌসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২৩, ০৫:৫১ পিএম

নতুন নাটকে রামেন্দু ও ফেরদৌসী

রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার

নতুন নাটকে রামেন্দু ও ফেরদৌসী

জনপ্রিয় নাট্যদল থিয়েটার নাট্যগোষ্ঠীর ৪৮তম প্রযোজনা হিসেবে মঞ্চে আসছে মার্কিন নাট্যকার এ আর গার্নির বিখ্যাত নাটক ‘লাভ লেটারস’ এর বাংলা রূপান্তর। আবদুস সেলিমের করা বাংলা রূপান্তরের পাঠ-অভিনয় করবেন থিয়েটারের দুই জ্যেষ্ঠ শিল্পী রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার।

নাটকটি নির্দেশনা দিয়েছেন ত্রপা মজুমদার, মঞ্চ ও আলোক পরিকল্পনা করেছেন পলাশ হেন্ড্রি সেন। নাটকটির প্রথম দুটি মঞ্চায়ন হবে ৫ ও ৬ মে সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে। বহু দেশে বিভিন্ন ভাষায় অসংখ্য প্রযোজনা হয়েছে নাটক ‘লাভ লেটারস’।

আবদুস সেলিমের করা বাংলা এই রূপান্তরে যুক্ত করা হয়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রসঙ্গটি। নাটকের দুই চরিত্র মাইশা ও অনন্তর জীবনের চলার পথের নানা বাঁক উন্মোচিত হয় পরস্পরকে লেখা চিঠির মাধ্যমে। তাদের প্রধান পর্যায় কলেজ জীবন, বিশ্ববিদ্যালয় জীবন, কর্মজীবন আর সবশেষে আত্ম-অনুধাবন স্তরে উপনীত হওয়ার ছবি ফুটে ওঠে নাটকটিতে।

আপন আহসান নির্মাণ করেছেন ভিডিও চিত্র। পোশাক পরিকল্পনায় গুলশান আরা মুন্নী। ডিজাইন ও অলংকরণ করেছেন প্রদীপ চক্রবর্তী। নাটকের দুই অভিনেতার সহকারী হিসেবে রয়েছেন রবিন বসাক ও নাজমুন নাহার নাজু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App