×

জাতীয়

খালেদা জিয়ার স্বাস্থ্যের আরও নতুন পরীক্ষা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২৩, ১১:১০ পিএম

বাসায় ফিরতে পারেন বুধবার

এন্ডোসকপি, জ্বরের জন্য রক্ত পরীক্ষাসহ মঙ্গলবার (২ মে) সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের আরও কিছু নতুন পরীক্ষা করা হয়েছে।

আজ রাত ৯টার দিকে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের একজন সদস্য এসব তথ্য জানান।

তিনি বলেন, ম্যাডামের অবস্থা আগের চেয়ে ভালো। বুধবারের মধ্যেই হয়তো বাসায় নেয়া সম্ভব হবে। বাসায় থেকে পরবর্তী চিকিৎসা দেয়া হবে। যেসব পরীক্ষা বাসায় রেখে করানো সম্ভব ছিল না, প্রয়োজনীয় সেসব পরীক্ষা হাসপাতালে করা হচ্ছে। জ্বর ছাড়া নতুন করে কোনো সমস্যা পাওয়া যায়নি। ওষুধ দিয়ে সব নিয়ন্ত্রণ করে রাখা হয়েছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়া চিকিৎসকদের নিবিড় তত্ত্বাবধায়নে আছেন। তার হৃদযন্ত্র, লিভার (যকৃৎ) ও কিডনির বিভিন্ন পরীক্ষা করা হয়েছে। চিকিৎসকরা আরও কিছু পরীক্ষার পরামর্শ দিয়েছেন। সেই পরীক্ষাগুলো করানো হচ্ছে।

এর আগে তার হৃদযন্ত্রের এক্স-রে ও আলট্রাসনোগ্রাম করা হয়। এখন তার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। শরীরে জ্বর নেই। তার সব পরীক্ষার প্রতিবেদন পর্যালোচনা করে চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন। সবকিছু ঠিক থাকলে আগামীকাল বুধবার তিনি বাসায় ফিরতে পারেন।

নানা শারীরিক জটিলতায় ভুগছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। গত শনিবার বিকেলে স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা ভর্তি করার পরামর্শ দেন। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর দু’দিনে তার স্বাস্থ্যের বিভিন্ন পরীক্ষা করানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App