×

জাতীয়

আগামীর বাংলাদেশের রূপরেখার যৌথ ঘোষণা শিগগির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২৩, ০৯:৩১ পিএম

আগামীর বাংলাদেশের রূপরেখার যৌথ ঘোষণা শিগগির

ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী জানিয়েছেন, আগামীর বাংলাদেশ কেমন হবে, তার রূপরেখার যৌথ ঘোষণা শিগগির দেয়া হবে। মঙ্গলবার (২ মে) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আমীর খসরু বলেন, গণতন্ত্র মঞ্চসহ যেসব দল আন্দোলনে আছে, তারা সবাই মিলে জাতির সামনে এই রূপরেখার ঘোষণা দেবে বলে সিদ্ধান্ত হয়েছে।

বৈঠকের বিষয়বস্তু সম্পর্কে তিনি বলেন, চলমান আন্দোলন নিয়ে আলোচনা হয়েছে। যুগপৎ আন্দোলন অব্যাহতভাবে চলছে। এই আন্দোলনকে আরও জোরালোভাবে এগিয়ে নেয়ার জন্য যেসব কর্মসূচি নেয়া প্রয়োজন, তা নিয়ে আলোচনা হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, তারা সবাই মিলে যৌথ ঘোষণা (রূপরেখা) দেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। গণতন্ত্র মঞ্চসহ যতগুলো দল আন্দোলনে আছে, তারা সবাই মিলে জাতির সামনে এই ঘোষণা দেবে।

এই বিএনপি নেতা বলেন, আন্দোলনকে জোরালোভাবে এগিয়ে নেয়ার সুফল যাতে জনগণ পায়, জনগণকে সম্পৃক্ত করে আন্দোলনকে কীভাবে আরও শক্তিশালী করা যায়, এসব বিষয় নিয়ে বৈঠকে দীর্ঘ আলোচনা হয়েছে। তারা সেদিকেই এগিয়ে যাচ্ছেন।

গণতন্ত্র মঞ্চের নেতা হাসনাত কাইয়ুম বলেন, আলোচনার একটা বড় জায়গা হলো, অতীতে বাংলাদেশে সরকার পরিবর্তনের যে ধরনের আন্দোলন হয়েছে, বর্তমান আন্দোলন তার চেয়ে আলাদা। এটা তারা সুনির্দিষ্ট করে বলেছেন। তারা কেবল সরকার বদলের জন্য আন্দোলন করছেন না। তারা ক্ষমতার কাঠামো পরিবর্তনে রাষ্ট্রের সংস্কারে এই সরকারের পরিবর্তনের জন্য কাজ করছেন। এ লক্ষ্যে অল্প দিনের মধ্যেই গণতন্ত্র মঞ্চ, বিএনপিসহ অন্যদের সঙ্গে নিয়ে আগামীর বাংলাদেশ কেমন হবে, তার রূপরেখা যৌথ ঘোষণার মাধ্যমে তুলে ধরবেন তারা।

সংবাদ সম্মেলনের আগে বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে গণতন্ত্র মঞ্চের নেতাদের বৈঠক হয়। বৈঠকে মঞ্চের নেতাদের মধ্যে মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, জোনায়েদ সাকি, শেখ রফিকুল ইসলাম ও হাসনাত কাইয়ুম উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App