×

সারাদেশ

শ্রমিকদের অধিকার রক্ষায় আন্তরিকভাবে কাজ করছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২৩, ০২:৫৭ পিএম

শ্রমিকদের অধিকার রক্ষায় আন্তরিকভাবে কাজ করছে সরকার

ছবি: ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

মহান মে দিবসের আলোচনা সভায় যশোরের ঝিকরগাছা-চৌগাছা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. মো. নাসির উদ্দিন বলেছেন, শ্রমিকদের অধিকার রক্ষায় সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি ঝিকরগাছা উপজেলা জাতীয় শ্রমিক লীগ কর্তৃক আয়োজিত বিশাল আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শ্রমিক লীগের আয়োজনে অনুষ্ঠানের ২১টি শ্রমিক সংগঠন অংশগ্রহণ করেন।প্রধান অতিথি অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত থেকে আরো বলেন, কৃষক শ্রমিক বান্ধব জননেত্রী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, মধ্যেআয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে নৌকা মার্কায় ভোট দিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় চত্বরে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ঝিকরগাছা উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর সরদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাবেদ আলী, ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী, ঝিকরগাছা উপজেলা সড়ক ট্রাক ও ট্রাংলড়ি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, যশোর জেলা যুবলীগের সহ-সভাপতি মো. আজহার আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা মো. সেলিম রেজা, ঝিকরগাছা উপজেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক মাহাবুর হাসান বরি, খুলনা বিভাগীয় মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কমান্ডের প্রচার সম্পাদক শাওন রেজা খোকা, ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল হাবিব শিপলু।

এ সময় উপস্থিত ছিলেন- পৌর শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক মো. কুরবান আলী, শংকরপুর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক হাফিজুর রহমান, নাভারন ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক মো. মহসিন খান, গদখালী ইউনিয়নের শ্রমিক লীগের আহ্বায়ক মো. তসলীম উদ্দিন, শিমুলিয়া ইউনিয়নের শ্রমিক লীগের আহ্বায়ক আহসান আলী, ঝিকরগাছা উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক রবিউল ইসলাম। ঝিকরগাছা ভ্যান রিক্সা হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়নের শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম, রবিউল ইসলাম, মনোরঞ্জন, মো. মিন্টু সরদার, মো. শহিদুল ইসলাম, বিল্লাল হোসেন।

অনুষ্ঠানের আলোচনার আগে যশোর-বেনাপোল সড়কে রালি ও প্রদক্ষিণ করে এবং শহীদ শ্রমিকদের স্মরনে ১ মিনিট নীরবতা পালন ও শহীদ শ্রমিকদের আত্নার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App