×

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় আরও ১১০ মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২৩, ১১:৫৭ এএম

শনাক্ত ৫০ হাজারের নিচে

গত ২৪ ঘণ্টায় করোনাতে বিশ্বে ১১০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৯৫৬ জন। সোমবার (০১ মে) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এ তথ্য।

করোনার শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৬৩ হাজার ৭৭৯ জন এবং শনাক্ত বেড়ে ৬৮ কোটি ৭১ লাখ ৩ হাজার ৬০ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৫৮ হাজার ৯৯৬ জন।

এ পর্যন্ত মোট সেরে উঠেছেন ৬৫ কোটি ৯৬ লাখ ৫০ হাজার ৫২৭ জন। ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া। দৈনিক প্রাণহানির তালিকায় রাশিয়ার পরেই মেক্সিকো ও ইন্দোনেশিয়া। দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৬১৪ জন এবং মারা গেছেন ৫ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১১ লাখ ৭০ হাজার ৮৮৬ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৪৭৯ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৩৪১ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৮ হাজার ৩০৫ জনে আর সংক্রমণ বেড়ে হয়েছে ২ কোটি ২৮ লাখ ৫১ হাজার ২০৯ জন।

একদিনে যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ১ হাজার ১২ জন এবং মারা গেছেন ৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৬ লাখ ৩০ হাজার ৩২৭ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৯ হাজার ৮৩৯ জন।

জাপানে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৭২২ জন এবং মারা গেছেন ১৪ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৭ লাখ ২০ হাজার ৭৩৯ জন শনাক্ত এবং মারা গেছেন ৭৪ হাজার ৫৪২ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App