×

খেলা

ধোনির পর কে হতে পারেন চেন্নাইয়ের অধিনায়ক, জানালেন ওয়াসিম আকরাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২৩, ০৬:০৫ পিএম

ধোনির পর কে হতে পারেন চেন্নাইয়ের অধিনায়ক, জানালেন ওয়াসিম আকরাম

ছবি: সংগৃহীত

২০২০ সালের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি । গত তিন মৌসুম ধরে তিনি শুধু আইপিএল খেলছেন। গুঞ্জন আছে, ধোনি এই মৌসুম শেষেই ক্রিকেটকে পুরোপুরি বিদায় বলবেন। ওয়াসিম আকরামের মতে, ধোনির পর চেন্নাই সুপার কিংসের উচিত অজিঙ্কা রাহানের হাতে অধিনায়কত্ব তুলে দেওয়া।

এর ব্যাখ্যা দিয়েছেন একসময় আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বোলিং পরামর্শক হিসেবে কাজ করা আকরাম। ২০২২ মৌসুমে চেন্নাই সুপার কিংস রবীন্দ্র জাদেজাকে অধিনায়ক করেছিল। কিন্তু দেখা যায় অধিনায়ক হলে জাদেজার নিজের পারফম্যান্স ব্যাহত হয়। আমি মনে করি, তারা অজিঙ্কা রাহানের চেয়ে ভালো আর কাউকে পাবে না। রাহানে স্থানীয় খেলোয়াড়দের মধ্যে বেশ ধারাবাহিক। আমরা তো দেখছি, বিদেশিদের চেয়ে স্থানীয় ক্রিকেটাররাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বেশি সফল।

গত কয়েক বছর ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে রাহানের ফর্ম উঠা-নামা করছে। বাদ পড়েছেন ভারতীয় দল থেকে। কিন্তু এবারের আইপিএলে তার একটা অসাধারণ রূপান্তর দেখা যাচ্ছে। তাকে এবারের আইপিএলে চেন্নাই নিয়েছিল মাত্র ৫০ লাখ রুপির ভিত্তিমূল্যে। কিন্তু তিনি এরই মধ্যে দারুণ খেলে একাদশে নিজের জায়গা পাকা করে ফেলেছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ঘোষিত ভারতীয় দলেও সুযোগ পেয়েছেন তিনি।

ভারতের সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দেশকে জিতিয়েছেন দুটি বিশ্বকাপসহ তিনটি বৈশ্বিক ট্রফি। আইপিএলে চেন্নাই সুপার কিংসের কিংবদন্তি। জিতিয়েছেন শিরোপাও। অনেক দিন ধরেই তিনি চেন্নাইয়ের দলটির নেতৃত্বে। ধোনি যখন বিদায় নেবেন, তখন কে ধরবেন চেন্নাইয়ের হাল! পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম মনে করেন, চেন্নাই সুপারকিংসে অধিনায়ক হিসেবে ধোনির উত্তরসূরি তৈরি হয়েই আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App