×

খেলা

জন্মদিনে বিতর্কিত হলো রোহিতের আউট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২৩, ০৫:১৪ পিএম

জন্মদিনে বিতর্কিত হলো রোহিতের আউট

ছবি: সংগৃহীত

গতকাল ৩০ এপ্রিল ছিল রোহিত শর্মার ৩৬তম জন্মদিন ও আইপিএলের ১০০০তম ম্যাচ। ৩ বল হাতে রেখে মুম্বাই ৬ উইকেটে জিতলেও রোহিত সম্ভবত জন্মদিনটা পুরোপুরি উপভোগ করতে পারেননি।

মাত্র ৩ রানে আউট হয়েছেন রহিত। তবে সে জন্য নয়, বরং যেভাবে আউট হয়েছেন, সম্ভবত সে জন্য। ম্যাচের স্কোরকার্ড বলছে, ৫ বলে ৩ রান করে সন্দ্বীপ শর্মার বলে বোল্ড আউট হয়েছেন রোহিত। কিন্তু তার আউটের ভিডিও পুনরায় দেখার পর কারোকারো মনে হতে পারে, রোহিত দুর্ভাগা। আউটটি হয়নি। অর্থাৎ, উইকেটে থাকলে হয়তো ইনিংস বড় করতে পারতেন আর দলকে জেতাতে পারলে নিজের ৩৬তম জন্মদিনটাও পরিপূর্ণ হতো।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, মুম্বাই ইনিংসের দ্বিতীয় ওভারে সন্দ্বীপ শর্মার ‘নাকল বল’ রোহিত ব্যাকফুটে অফসাইডে খেলার চেষ্টা করেছিলেন। কিন্তু বলের গতিবৈচিত্রে হার মেনে ব্যাটে খেলতে পারেননি। বল অফ স্টাম্পের মাথার ওপরে বেলস ছুঁয়ে রাজস্থানের উইকেটকিপার সঞ্জু স্যামসনের গ্লাভসে জমা পড়ে। আউট হওয়ার পর বিস্ময়ে স্টাম্পের দিকে তাকিয়ে ছিলেন মুম্বাই অধিনায়ক।

কিন্তু আউট হওয়ার পর সেই মুহূর্তের ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কাটাছেঁড়া করেছেন মুম্বাইয়ের সমর্থকেরা। আর তাতেই বিতর্কটা উসকে উঠেছে। ভিডিওটি জুম করে বারবার দেখে মনে হয়েছে, বল স্টাম্পের মাথার বেলসে আঘাত করেছে ঠিকই, বেলসের লাল বাতিও জ্বলেছে কিন্তু বেলস তখনই পড়েনি। বল স্যামসনের গ্লাভসবন্দী হওয়ার পর তার গ্লাভসের একটি অংশের সূক্ষ্ম আঘাতে বেলস পড়েছে।

রোহিত আউট হওয়ার পর রিভিউ নেননি। কিংবা মাঠের দুই আম্পায়ার ও রিভিউ নিয়ে বিষয়টি পরিষ্কার করেননি। তবে মুম্বাইয়ের জিততে সমস্যা হয়নি। ক্যামেরন গ্রিনের ২৬ বলে ৪৪, সূর্যকুমার যাদবের ২৯ বলে ৫৫ আর শেষ দিকে টিম ডেভিডের ১৪ বলে ৪৫ রানের ঝোড়ো ইনিংসে ঠিকই জিতেছে মুম্বাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App