×

সারাদেশ

কিশোরগঞ্জে পৃথক ঘটনায় ৪ পুলিশ আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২৩, ০৪:০৩ পিএম

কিশোরগঞ্জে পৃথক ঘটনায় ৪ পুলিশ আহত

ছবি: আলি হায়দার, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে বাজরা বাসস্ট্যান্ড এলাকায় চেকপোস্টে দায়িত্বকালে মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে এক পুলিশ সদস্য আহত হয়েছে। অপরদিকে কিশোরগঞ্জে ভৈরবে পুলিশের উপর হামলা চালিয়ে সাদ্দাম হোসেন নামের এক সাজাপ্রাপ্ত আসামিকে ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

রবিবার (৩০ এপ্রিল) দিবাগত রাতে ভৈরব ও কুলিয়ারচরে পৃথক দুইটি ঘটনায় এসব ঘটনা ঘটে। কুলিয়ারচর থানার আহত পুলিশ সদস্য হলে কনস্টেবল বাসেদ মিয়া।

ছুরিকাঘাতে তার বা হাতে মারাত্মক জখম হয় এবং দুইটি সেলাই প্রয়োজন হয়। দুই মাদক ব্যবসায়ী হলেন- সমনির মিয়া (৩২)। সে মনোহরপুর গ্রামের কামাল খানের ছেলে, নাঈম মিয়া (২৫)। সে পশ্চিম তারাকান্দি গ্রামের এমাদ মিয়ার ছেলে।

অপরদিকে, ভৈরব থানার আহত পুলিশ সদস্যরা হলেন- ভৈরব থানা পুলিশের এএসআই নাসির উদ্দীন, কনস্টেবল রবিউল ও কনস্টেবল আজাদ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাদ্দাম হোসেনের মা ও দুই বোনসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

জানা যায়, কুলিয়ারচর বাজরা বাজার এলাকায় চেকপোস্টে ডিউটিকালে সন্দেহের ভিত্তিতে একটি মোটরসাইকেল থামিয়ে তল্লাশি করতে চাইলে মনির মিয়া পুলিশ সদস্য বাসেদ মিয়াকে হত্যার উদ্দেশ্যে কোমর থেকে একটি চায়না ছুরি বের করি ছুরিকাঘাত করে। এ সময় পুলিশ সদস্য হাত দিয়ে আত্মরক্ষা করতে চাইলে, তার বা হাতে মারাত্মক জখম হয়। পরে উপস্থিত পুলিশ সদস্যরা মোটরসাইকেলে থাকা দুই মদক ব্যবসায়ী শরীর তল্লাশি করে ৫২ পিস ইয়াবা, একটি বিদেশি মদের বোতল, দুইটি চায়না ছুরি ও তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করে এবং আহত বাসেদ মিয়াকে কুলিয়ারচর সরকারি হাসপাতালে নিয়ে আসেন। পরে আটককৃত দুই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও পুলিশ এসল্ট আইনে মামলা দায়ের পর সোমবার (১ মে) দুপুর ১টায় আসামিদের কিশোরগঞ্জের বিজ্ঞ আদালতে প্রেরণ করে।

অপরদিকে, পুলিশ ও স্থানীয়রা জানান, ভৈরব উপজেলার গোছামারা গ্রামের বাসিন্দা সাদ্দাম হোসেন। তিনি নারী ও শিশু নির্যাতন মামলায় একজন সাজাপ্রাপ্ত পলাতক আসামি। সাদ্দাম হোসেন একই এলাকার মিয়া হোসেন মিয়ার ছেলে। রবিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ভৈরব থানার এএসআই নাসির উদ্দীন, কনস্টেবল রবিউল ও কনস্টেবল আজাদকে সঙ্গে নিয়ে অভিযান যায়। পরে অভিযুক্ত সাদ্দাম হোসেনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যাওয়ার সময় তার স্বজনরা পুলিশের ওপর হামলা চালিয়ে ছিনিয়ে নিয়ে যান। হামলায় তিন পুলিশ সদস্যই আহত হন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত শাহ আলম মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ সাজাপ্রাপ্ত পলাতক আসামি সাদ্দাম হোসেনকে গ্রেপ্তার করে ফেরার পথে স্বজনর হামলা চালিয়ে আসামিকে ছিনিয়ে নেয়। এ সময় ৩ পুলিশ সদস্যই আহত হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আসামির মা ও তার দুই বোনকে আটক করা হয়েছে।

এ বিষয়ে কুলিয়ারচর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, মাদক নিয়ন্ত্রণ আইন ও কর্তব্যরত পুলিশ সদস্যকে জখমের অপরাধে মামলার ভিত্তিতে দুই মাদক ব্যবসায়ীকে সোমবার দুপুরে কিশোরগঞ্জের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App