×

আন্তর্জাতিক

সৌদিতে ১০ সহস্রাধিক অভিবাসী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ০৮:৪৩ পিএম

সৌদিতে ১০ সহস্রাধিক অভিবাসী গ্রেপ্তার

প্রতীকী ছবি

সৌদি আরবে এক সপ্তাহে সাড়ে ১০ সহস্রাধিক অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। আবাসন, শ্রম ও নিরাপত্তা আইন লঙ্ঘনের দায়ে গত সপ্তাহে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৩০ এপ্রিল) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক পোস্টে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, অভিযান চালিয়ে ১০ হাজার ৬০৬ জন অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। গত ২১-২৮ এপ্রিল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভাষ্য, সৌদি আরবের একাধিক নিরাপত্তা সংস্থা গ্রেপ্তার অভিযান পরিচালনা করেছে।

গ্রেপ্তারকৃত অভিবাসীদের মধ্যে- ১. বসবাসের অনুমতিসংক্রান্ত আইন লঙ্ঘনের অভিযোগে ৫ হাজার ৬২০ জন ২. সীমান্ত নিরাপত্তা আইন লঙ্ঘনের দায়ে ৩ হাজার ৮২৫ জন ও ৩. শ্রম আইন লঙ্ঘন করায় এক হাজার ১৬১ জন।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে দেশটিতে প্রবেশের চেষ্টার সময় আরও ১ হাজার ৮৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আর সৌদি ছাড়ার চেষ্টাকালে ২৯ জনকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, সৌদি আরবে অবৈধভাবে প্রবেশে সহায়তার চেষ্টাকারী ব্যক্তির ১৫ বছরের কারাদণ্ড ও ১০ লাখ সৌদি রিয়াল জরিমানার বিধান রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App