×

শিক্ষা

শাবির নতুন কোষাধ্যক্ষ হলেন অধ্যাপক আমিনা পারভীন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ০৩:৩৫ পিএম

শাবির নতুন কোষাধ্যক্ষ হলেন অধ্যাপক আমিনা পারভীন

ছবি: শাবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন। আগামী ৪ বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

রবিবার (৩০ এপ্রিল) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।

শিক্ষা মন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে শাবিপ্রবি আইন-১৯৮৭ এর ১৪ (১) ধারা অনুযায়ী সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীনকে আগামী ৪ বছরের জন্য শাবিপ্রবির কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেয়া হলো। তিনি বিধি অনুযায়ী পদসংশিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

অধ্যাপক আমিনা পারভীন বর্তমানে শাবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, সমাজকর্ম বিভাগের প্রধান ও বিশ্ববিদ্যালয়ের শিড়্গক সমিতির কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, প্রথম ছাত্রী হলের প্রভোস্টসহ গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদে দায়িত্ব পালন করেছেন।

এ বিষয়ে অধ্যাপক আমিনা পারভিন বলেন, মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আমাকে এ পদে নিয়োগ দিয়েছেন। আজ দায়িত্ব গ্রহণ করেছি। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালনে চেষ্টা করবো। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সকলের সহযোগিতায় কাজ করতে চাই। এসময় তিনি বিশ্ববিদ্যালয় সংশিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App