×

সারাদেশ

মানুষের ভাগ্য পরিবর্তনে নিষ্ঠার সাথে কাজ করছি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ০১:২৭ পিএম

মানুষের ভাগ্য পরিবর্তনে নিষ্ঠার সাথে কাজ করছি

ছবি: শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি

সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড. তরুণ কান্তি শিকদার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায় আন্দোলনের মাধ্যমে সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সমবায় কার্যক্রমকে বেগবান করার মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তনে নিষ্ঠার সাথে কাজ করছি। গ্রাম হবে শহর এই ঘোষণাকে বাস্তবায়নের অংশ হিসেবে সারা দেশে প্রতিষ্ঠিত ১০টি বঙ্গবন্ধু মডেল গ্রামে নিরলস কাজ করে যাচ্ছে সমবায় অধিদপ্তর।

রবিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে‌‌‌‌ '‌‌‌‌বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠা' শীর্ষক পাইলট প্রকল্পের আওতায় বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতি লিমিটেড ডুংরিয়ার উপকারভোগীদের মাঝে আবর্তক তহবিল হতে ঋনের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শুধু ঋণ নিলেই হবে না এটাকে কাজে লাগাতে হবে। নিজের ভাগ্যোন্নয়নের পাশাপাশি সমাজের উন্নয়নে অংশগ্রহণ করতে হবে। আমরা চাই শহরের সকল সুযোগ সুবিধা গ্রামে দিতে। আইলবিহীন একশো একর জমিতে আমরা চাষাবাদ করতে চাই। এটা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। এইকাজে সবাইকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে হবে। মডেল গ্রামের মানুষের আধুনিকায়নে যা প্রয়োজন সব করছি আমরা। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা মাসুদ আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমবায় অধিদপ্তরের যুগ্ম নিবন্ধক হেলাল উদ্দিন, সিলেট বিভাগের যুগ্ম নিবন্ধক জিয়াউল হক, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, জেলা সমবায় কর্মকর্তা বশির আহমদ, সমিতির সহ-সভাপতি হাজী তারিফ মিয়া, জহিরুল ইসলাম অমিত ও ছায়াদ হোসেন সবুজ প্রমুখ। এ সময় মডেল গ্রামের সকল সদস্য ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

এরপর বঙ্গবন্ধু মডেল গ্রাম ডুংরিয়ার কমিউনিটি ভবনের জায়গা পরিদর্শন ও দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু মডেল গ্রাম শীর্ষক পাইলট প্রকল্পের উপজেলা বাস্তবায়ন কমিটির সভায় অংশ নেন সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড. তরুণ কান্তি শিকদার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App