×

সারাদেশ

তালায় সীমানা পিলারসহ আটক ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ০৫:৫৩ পিএম

তালায় সীমানা পিলারসহ আটক ৩

ছবি: তালা (সাতক্ষীরা) প্রতিনিধি

তালায় সীমানা পিলারসহ আটক ৩

ছবি: তালা (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার তালা উপজেলা থেকে সীমানা পিলার সদৃশ বস্তু উদ্ধারসহ তিনজনকে আটক করেছে পুলিশ। রবিবার (৩০ এপ্রিল) সকালে বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী রেজাউল করিম। এর আগে শনিবার দুপুরে উপজেলার জেঠুয়া এলাকার জবেদ আলী কারিকর গাজীর বাড়ি থেকে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বস্তুটি উদ্ধার করে।

আটককৃতরা হলেন- খুলনা জেলার পাইকগাছা উপজেলার সলুয়া গ্রামের মৃত উজির আলীর ছেলে ইসমাইল আলী শেখ (৬৩), যশোর জেলার সদর উপজেলার গাইদগাছি গ্রামের আবু বক্কার মোল্যার ছেলে সাহিদুল ইসলাম (৫৩) ও মনিরামপুর উপজেলার খানপুর গ্রামের আকাম গাজী ছেলে তরিকুল ইসলাম (৬৫)।

জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আলিম জানান, জেঠুয়া এলাকার একটি বাড়িতে সীমানা পিলার চক্রের সদস্যরা পিলার পাচারের উদ্দেশ্যে বসে আছে এমন খবর পেয়ে শনিবার সকালে সেখানে অভিযান চালানো হয়। ওই সময় সীমানা পিলার সদৃশ বস্তুসহ চক্রের তিন সদস্যকে আটক করা হয়। কিন্তু ওই সময় কৌশলে পালিয়ে যায় বাড়ির মালিক জবেদ আলী কারিকর গাজীসহ আরো কয়জন। পরবর্তীতে এ ঘটনায় ৪ জনকে আসামি করে তালা থানায় একটি মামলা দায়ের করা হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত সীমানা পিলারটির গায়ে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮১৮ লেখা রয়েছে। সীমানা পিলার সদৃশ বস্তুুর উচ্চতা ২৫ ইঞ্চি। নিচে ব্যাস সাড়ে ২২ ইঞ্চি।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরীর রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App