×

আন্তর্জাতিক

বাসের স্টিয়ারিং ধরে ৬৬শিশুর জীবন বাঁচালো স্কুলছাত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩, ০৯:২২ পিএম

বাসের স্টিয়ারিং ধরে ৬৬শিশুর জীবন বাঁচালো স্কুলছাত্র

ছবি: সংগৃহীত

বুধবার যুক্তরাষ্ট্রের মিশিগানে একটি স্কুলবাসে বাড়ি ফিরছিল শিক্ষার্থীরা। পথে হঠাৎ করে জ্ঞান হারিয়ে ফেলেন চালক। এসময় বাসটি রাস্তার বাইরে চলে যাচ্ছিল। ঠিক সেই সময় বাসের স্টিয়ারিং ধরে বন্ধ করে দেয় সপ্তম শ্রেণির ছাত্র ডিলন রিভস। এতে প্রাণে রক্ষা পায় ৬৬ শিশু। খবর দ্য গার্ডিয়ান।

স্থানীয় পুলিশ কর্মকর্তা রবার্ট লিভারনয়েস বলেন, চলন্ত বাসে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন চালক। তিনি ওই সময় বিষয়টি পরিবহণ সংস্থাকে জানান এবং এরপরই জ্ঞান হারান। ওই সময় রিভস বাসটি না থামালে বড় ধরনের দুর্ঘটনা ঘটতো।

সিবিএস নিউজের কাছে পাওয়া ভিডিওতে দেখা যায়, রিভস বাসের সামনে আসনে বসা ছিল। বাসটি যখন চলছিল সে দেখতে পায়- চালক জ্ঞান হারিয়ে ফেলেছেন। এসময় রিভস স্টিয়ারিং ধরে এবং ব্রেক করে বাসের ইঞ্জিন বন্ধ করে দেয়। পরে রিভস জরুরি নম্বরে ফোন দিয়ে পুলিশকে ঘটনাটি জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের আরেকটি বাসে বাড়ি পৌঁছে দেয় ও বাসচালককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তবে কী কারণে চালক জ্ঞান হারিয়ে ছিলেন তা জানা যায়নি।

স্থানীয় সিটি কাউন্সিলর জোনাথন ল্যাফার্টির এক ফেসবুক পোস্টে বলেন, রিভস বাসটিকে কমপক্ষে একটি গাড়ি ও একটি বাড়িতে আঘাত থেকে রক্ষা করেছে। রিভস আমাদের হিরো। আমরা তাকে নিয়ে গর্বিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App