×

জাতীয়

নির্বাচন না করতে দেয়ার দুঃসাহস দেখিয়ে লাভ নেই বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩, ১০:০০ পিএম

https://www.youtube.com/watch?v=E52fUajR6mo
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেছেন, নির্বাচন করতে দেবেন না- এই দুঃসাহস দেখিয়ে লাভ নেই। সংবিধান অনুযায়ী এই দেশে যথাসময় নির্বাচন হবে। তিনি বলেন, আন্দোলনে যারা ব্যর্থ, তারা সন্ত্রাস করবে। নির্বাচন করতে দেবে না- সেই দুঃসাহস দেখিয়ে লাভ নেই। সংবিধান অনুযায়ী বাংলাদেশে নির্বাচন হবে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যে অনেকে হিংসা করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার (২৯ এপ্রিল) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রংপুর জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে এ মন্তব্য করেন তিনি। খবর বাসসের। ওবায়দুল কাদের বলেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িক ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। অপরদিকে, দেশের স্বার্থে আওয়ামী লীগ অবিচল। বিএনপিতো নিজেই এদেশকে ধ্বংস করে গেছে আর শেখ হাসিনা একটি বৈপ্লবিক পরিবর্তন ঘটিয়েছে।

তিনি আরো বলেন, গণআন্দোলন নিয়ে পথ হারা পথিকের মতো ব্যর্থ হয়েছে বিএনপি। আন্দোলনে হেরে গেলে নির্বাচনে জয় লাভ করা যায় না। তারা বিভিন্ন জোট করে গণ আন্দোলন রচনার ব্যর্থ চেষ্টা করেছে। প্রকৃতপক্ষে আন্দোলন মানুষ দেখতে পায়নি। কারণ, জনগণের সম্পৃক্ততা ছাড়া আন্দোলন হতে পারে না।

আগামী নির্বাচনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের নির্বাচন আমাদের গণতান্ত্রিক উপায়ে হবে। অন্য দেশের পরামর্শে হবে না। অন্য দেশের নির্বাচন নিয়ে আমাদের হস্তক্ষেপ নেই, তাহলে বাংলাদেশের নির্বাচন নিয়ে কেন অন্য দেশের মাথাব্যথা থাকবে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মাথায় এখনও তত্ত্বাবধায়ক সরকারের ভূত। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার এখন হিমাগারে। আওয়ামী লীগ সংবিধান অনুযায়ী নির্বাচন করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App