×

সারাদেশ

চট্টগ্রামে স্ত্রীকে খুন, নেত্রকোনা থেকে স্বামী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩, ১২:৩৯ পিএম

চট্টগ্রামে স্ত্রীকে খুন, নেত্রকোনা থেকে স্বামী গ্রেপ্তার

ছবি: চট্টগ্রাম অফিস

চট্টগ্রাম নগরীতে তালাবদ্ধ বাসা থেকে গৃহবধূর মরদেহ উদ্ধারের ঘটনায় তার পলাতক স্বামীকে নেত্রকোণা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (২৮ এপ্রিল) রাতে নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার দুর্গম সীমান্তবর্তী এলাকা কালিকাবরে আত্মগোপনরত অবস্থা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রেপ্তার হওয়া মো. সাখাওয়াত হোসেনের (২২) বাড়ি ময়মনসিংহ জেলায়। স্ত্রীকে নিয়ে চট্টগ্রাম নগরীর বন্দর থানার কলসী দিঘী সড়কে হাজী মাহমুদ মিয়া কলোনির তৃতীয় তলার ১২ নম্বর কক্ষে থাকতেন।

গত ২৫ এপ্রিল দুপুরে ওই বাসা থেকে সাখাওয়াতের স্ত্রী রীনা আক্তারের (২৮) লাশ উদ্ধার করে পুলিশ। রীনার বাবার বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়। এ ঘটনায় তার বাবা সাখাওয়াতকে আসামি করে বন্দর থানায় হত্যা মামলা দায়ের করেছিলেন।

র‌্যাব জানিয়েছে, লাশ উদ্ধারের আগেরদিন ২৪ এপ্রিল দুপুরে সাখাওয়াত ফোন করে রীনার পরিবারের এক সদস্যকে জানায় রীনা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তবে রীনার পরিবার সেটা বিশ্বাস করেনি। কারণ, সেদিন রীনা তার স্বামীকে নিয়ে বাবার বাড়িতে যাবার কথা ছিল। তারা না যাওয়ায় পরদিন রীনার পরিবারের সদস্যরা মোবাইলে যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু উভয়ের মোবাইল বন্ধ পাওয়া যায়।

পরে বাড়ির মালিকের সঙ্গে যোগাযোগের পর তারা জানতে পারেন, বাসাটি তালাবদ্ধ অবস্থায় আছে। তখন পুলিশকে খবর দেয়া হলে তালা ভেঙ্গে বিছানার ওপর চাদর দিয়ে মোড়ানো অবস্থায় লাশ উদ্ধার করা হয়।

গ্রেপ্তার সাখাওয়াতকে প্রাথমিক জিজ্ঞাসাদের পাওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর সদর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, রীনা আক্তার কর্ণফুলী ইপিজেডে একটি কারখানায় কর্মরত ছিলেন। পরিবারকে না জানিয়ে ছয় মাস আগে রীনা তার প্রেমিক সাখাওয়াতকে বিয়ে করেন।

ঈদ উপলক্ষে সাখাওয়াত ময়মনসিংহে তাদের গ্রামের বাড়িতে রীনাকে বেড়াতে নিয়ে গিয়েছিল। হত্যাকাণ্ডের দিন অর্থাৎ ২৪ এপ্রিল সকালে তারা চট্টগ্রামে ফেরেন। বাসায় ফেরার পর ঝগড়ার জেরে সাখাওয়াত শ্বাসরোধ করে রীনাকে খুন করে। পরে লাশ চাদর দিয়ে মুড়িয়ে বিছানায় রেখে পালিয়ে যায়।

র‌্যাব কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, ‘তাদের বিয়েটা ছিল অসম। রীনা সাখাওয়াতের চেয়ে ৫-৬ বছরের বড় ছিল। সাখাওয়াত টিকটক করতো। টিকটকের সূত্রেই তাদের মধ্যে প্রেম হয়। তবে সাখাওয়াত সংসারের প্রতি সিরিয়াস ছিল না। আবেগের বশে বিয়ে করলেও স্ত্রী কিংবা সংসারের প্রতি দায়িত্ববোধ তার তৈরি হয়নি। বিয়ের পর থেকেই তাদের মধ্যে মনোমালিন্য শুরু হয়। ঘটনার দিন ঝগড়ার মধ্যেই স্ত্রীকে গলাটিপে করে খুন করে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App