×

সারাদেশ

ক্ষেতলালে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩, ০৬:০০ পিএম

ক্ষেতলালে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ক্ষেতলালে নিহত গৃহবধূ মারুফা খাতুন (২২)। ছবি: ভোরের কাগজ

জয়পুরহাটের ক্ষেতলালে ঘরের তীরের সাথে ঝুলন্ত অবস্থায় মারুফা খাতুন (২২) নামে গৃহবধূর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।

গত শুক্রবার (২৮ এপ্রিল) দিবাগত রাত ১টায় উপজেলার বড়াইল ইউনিয়নের বিনাই-পাঁচখুপি আকন্দ পাড়া গ্রামের শ্বশুর বাড়ি থেকে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়।

গৃহবধূর পরিবারের দাবি এটি আত্মহত্যা নয়, তাকে হত্যা করা হয়েছে। তবে ওই গৃহবধূর শয়ন কক্ষ থেকে একটি ডায়েরি উদ্ধার করা হয়েছে। ওই ডায়েরিতে তার নিজ হাতে লিখা ছিল ‘একটি জীবনে কয়জনকে ভালোবাসবো’।

এমন লিখা সম্বলিত ডায়েরি উদ্ধারের পর এলাকায় এ নিয়ে নানা গুঞ্জন উঠেছে। নিহত গৃহবধূ মারুফা খাতুন উপজেলার বিনাই-পাঁচখুপি গ্রামের আবু সাঈদের মালয়েশিয়া প্রবাসী ছেলে সাকিলের স্ত্রী।

জানা গেছে, জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার চাপাগাছি হরিপুর গ্রামের মৃত আলম প্রামাণিকের মেয়ে মারুফা খাতুনের সঙ্গে ১০ বছর পূর্বে ক্ষেতলাল উপজেলার বিনাই-পাঁচখুপি গ্রামের আবু সাঈদের ছেলে সাকিলের বিয়ে হয় এবং তাদের কোল জুড়ে আসে একটি ছেলে সন্তান। গত ১০ মাস পূর্বে সংসারের অভাব অনটন দূর করে স্বচ্ছলতা ফিরাতে দূরদেশ মালয়েশিয়া পাড়ি জমান। স্বামীর সাথে মোবাইল ফোনে নিয়মিত কথা হতো ওই গৃহবধূর।

গত ২৮ এপ্রিল, শুক্রবার রাতে ওই গৃহবধূর সন্তান তার মাকে ঘরে ঝুলতে দেখে অন্য ঘরে থাকা দাদিকে ডাকে। ডাক শুনে গৃহবধূর শাশুড়ি তার ঘরে গিয়ে তার ছেলে বউকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। এরপর চিৎকার করলে প্রতিবেশীরা ছুটে আসে এবং ক্ষেতলাল থানা পুলিশকে খবর দেয়। পুলিশ ওই রাতেই ঘটনাস্থলে গিয়ে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে থানায় নেয়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে নিহত গৃহবধূর লাশসহ তার নিজ হাতে লিখা একটি ডায়েরি উদ্ধার করেন।

ওই গৃহবধূর শাশুড়ি বলেন, আমি রাত সাড়ে ৯ টায় ঘুমিয়ে গেছিলাম। আমার স্বামী বাড়িতে ছিল না, ছেলে বিদেশে থাকে। গত রাত ১টার সময় নাতির ডাকে ঘুম থেকে উঠি এবং নাতির কথা শুনে ঘরে গিয়ে দেখি বউমা ঘরের তালার বাঁশের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে ঝুঁলে আছে। তখন ভয়ে চিৎকার করে লোকজন ডাকলে তারা ছুটে আসে। এছাড়া আমি আর কিছু জানি না বাবা।

নিহত গৃহবধূর ছোট বোন সূর্বনা আক্তার ও ফুফাতো বোন জেসমিন খাতুন সাংবাদিকদের বলেন, আমাদের বোন খুব ঠান্ডা প্রকৃতির মেয়ে। সে আত্মহত্যা করতে পারে না। আমাদের বোনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমরা এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত ঘটনা কি তা খুঁজে বের করে জড়িতদের শাস্তি চাই, আমরা এর বিচার চাই।

এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল লতিফ বলেন, ঘটনাস্থল থেকে একটি ডায়েরি উদ্ধার করা হয়েছে। ডায়েরিতে লিখা আছে, ‘একটি জীবনে কয়জনকে ভালোবাসবো’।

ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) রাজিবুল ইসলাম বলেন, রাতে খবর পেয়ে ঘটনাস্থল থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। তবে এটি আত্মহত্যা না হত্যা তার প্রকৃত কারণ জানতে লাশ জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মেয়ের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ করা হয়নি। তবে একটি ইউডি মামলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App