×

সারাদেশ

বিজিবির অভিযানে ২ কেজি স্বর্ণসহ আটক ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৩, ০৯:৪০ পিএম

বিজিবির অভিযানে ২ কেজি স্বর্ণসহ আটক ১

ছবি: ভোরের কাগজ

নওগাঁর ধামইরহাট সীমান্ত এলাকা থেকে ৭০০ গ্রাম ওজনের ছয়টি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তার নাম মো. কিবরিয়া (৩৫)। স্বর্ণের বারের ওজন ৫৩ লাখ টাকা।

বিজিবির পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. হামিদ উদ্দীনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা জানতে পারেন ধামইরহাট সীমান্ত দিয়ে স্বর্ণের চালান ভারত থেকে বাংলাদেশে ঢুকবে। এই খবর পাওয়ার পর বিজিবির বিশেষ টহল দল চোরাচালান বিরোধী অভিযান চালায়। বিজিবি সদস্যরা সীমান্তের ২৬৭ নম্বর সীমান্ত পিলার থেকে এক কিলোমিটার বাংলাদেশের ভেতরে ধামইরহাট উপজেলার সীমান্তবর্তী চকিলাম গ্রামে অবস্থান নেয়। রাত আনুমানিক সোয়া একটার দিকে একটি মোটরসাইকেলযোগে একজন ব্যক্তিকে ধামইরহাট থেকে চকিলাম সীমান্তের দিকে আসতে দেখে বিজিবি টহলদল তাকে চ্যালেঞ্জ করে। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল তাকে ধাওয়া করে তাৎক্ষণিকভাবে আটক করতে সক্ষম হয়। জিজ্ঞাসাবাদে তার নাম কিবরিয়া বলে জানায়।

পরবর্তীতে বিজিবি সদস্যরা ওই ব্যাক্তির দেহতল্লাশি করে তার বাম পায়ের হাঁটুর নিচে পায়ের সঙ্গে এ্যাংকলেট দিয়ে ফিটিং করা অবস্থায় ২৪ ক্যারেট মানের ছয়টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৬৯৯ দশমিক ৪৮ গ্রাম। বর্তমান বাজার অনুযায়ী এই স্বর্ণের মূল্য ৫৩ লাখ ১৩ হাজার ২৩১ টাকা।

আটককৃত মো. কিবরিয়া নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার চকশব্দল এলাকার বাসিন্দা এবং তার বাবা মো. আলাউদ্দিন। তার বিরুদ্ধে ধামইরহাট থানায় মামলা করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো নওগাঁ ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App