×

খেলা

যেভাবে কাটল ক্রিকেটারদের প্রথম দিনের ক্যাম্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ০৭:৩২ পিএম

যেভাবে কাটল ক্রিকেটারদের প্রথম দিনের ক্যাম্প

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের উইকেটের সঙ্গে মিল থাকায় ক্যাম্পের জন্য সিলেটকে বেছে নেন কোচ চন্ডিকা হাথুরুসিংহ।

পহেলা মে আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ খেলতে ইংল্যান্ড যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেই উদ্দেশ্যে আজ (২৭ এপ্রিল) সিলেট থেকে শুরু হয়েছে তিন দিনের অনুশীলন ক্যাম্প।

আয়ারল্যান্ড সিরিজের স্কোয়াডে নেই এমন ক্রিকেটাররায়ো ছিলেন আজকের অনুশীলনে। নাসুম আহমেদ, খালেদ আহমেদ, আবু জায়েদ রাহীসহ ছিলেন রেজাউর রহমান রাজা। এদিকে পারিবারিক কারণে এই ক্যাম্পে থাকছেন না সাকিব আল হাসান। আইপিএলের কারণে অনুশীলনে অনুপস্থিত লিটন দাস এবং মুস্তাফিজুর রহমান। চেমসফোর্ডের ক্লাউডি কাউন্টি গ্রাউন্ডে তিনটি ওয়ানডে ম্যাচ হবে আগামী ৯, ১২ ও ১৪ মে।

প্রথম দিনের অনুশীলনে ম্যাচের কন্ডিশনের সঙ্গে মানিয়ে ওঠার বিষয়ে কিছু কৌশলের প্রশিক্ষণ দেওয়া হয়। একইসঙ্গে দেখানো হয়েছে ক্রিকেটাররা নির্দিষ্ট ম্যাচের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন পজিশনে কীভাবে ব্যাট করবেন। অনুশীলন শেষে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন জাতীয় দলে নতুন করে ডাক পাওয়া পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী।

তিনি বলছেন, ‌আজকের প্র্যাকটিসে ম্যাচ কন্ডিশনের ওপর প্রথম ১০ ওভারে কীভাবে খেলতে হবে, শেষদিকে কীভাবে খেলতে হবে, সে অনুযায়ী ব্যাটারদের নামানো হয়েছে। আজকে শুধু ম্যাচ পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার অনুশীলন হয়েছে।

সিলেটের উইকেট বাউন্সি হলেয়ো সেটা ইংল্যান্ডের মতো পুরোপুরি পাওয়া সম্ভব না বলে মনে করছেন মৃত্যুঞ্জয়। এখানকার উইকেট বাউন্সি আছে। সেক্ষেত্রে সিলেটের উইকেটের সুনাম আছে আগে থেকেই। আজকেয়ো আমরা অনুশীলন করেছি বাউন্স ছিল উইকেট। যেটি আমাদের কিছুটা হলেয়ো প্রস্তুতিতে সাহায্য করবে। পুরোপুরি একই রকম উইকেটতো এখানে পাওয়া সম্ভব নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App