×

সারাদেশ

মানিকগঞ্জে এক রাতে ১৪ দোকানে চুরি, আটক ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ০৬:২৫ পিএম

মানিকগঞ্জে এক রাতে ১৪ দোকানে চুরি, আটক ৪

ছবি: মানিকগঞ্জ শহরের শহীদ রফিক সড়কে চুরি হওয়া দোকানে কাজ করছে পুলিশ। ছবি: মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় এক রাতে অন্ততঃ ১৪টি দোকানে হানা দিয়েছে চোর চক্রের সদস্যরা। এরমধ্যে ১০টি দোকানের নগদ অর্থসহ বিভিন্ন ধরনের মালামাল চুরি হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) মধ্যরাত থেকে বৃহস্পতিবার ভোররাতে মানিকগঞ্জ শহর ও পৌর এলাকার বিভিন্ন এলাকায় এ চুরির ঘটনা ঘটে। মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত ওসি আব্দুর রউফ সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ ঘটনায় পৌর এলাকা থেকে সন্দেহভাজন চার ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। তবে আটককৃতদের নাম বলতে রাজি হয়নি পুলিশ।

পুলিশ ও ব্যবসায়ীরা জানান, মানিকগঞ্জ শহরের শহীদ রফিক সড়কের সবুজ ফার্মেসী থেকে ১৫ হাজার, দেশ লাইব্রেরী থেকে তিন হাজার, সিটি ড্রাগস থেকে তিন হাজার, আমিন ফার্মেসী থেকে ১৫ হাজার, গঙ্গাধরপট্টি সড়কের মা জেনারেল স্টোর থেকে ২ হাজার টাকা, খান ভ্যারাইটিস স্টোর ও পিয়াস ভ্যারাইটিস স্টোর থেকে বেশ কিছু সিগারেটের প্যাকেট ও মোবাইল কার্ড এবং শহরের সেওতা এবং জয়রার দুটি মুদি দোকান থেকেও নগদ অর্থ ও মোবাইলের কার্ড চুরি হয়েছে।

এছাড়াও শহীদ রফিক সড়কের স্যামসাং মোবাইলের শোরুম ও মায়ের দোয়া স্টোর এবং বনগ্রাম এলাকার তিনটি দোকানের সার্টার ভাঙ্গার চেষ্টা করেছে চোরেরা।

মা জেনারেল স্টোরের মালিক মো. হাবিবুর রহমান জানান, সারাদিন বেচাকেনার কিছু টাকা ক্যাশে রাখা ছিল। তাছাড়া মোবাইল রিচার্জের টাকা ও এমবি কার্ড এবং বিভিন্ন ব্যান্ডের বেশ কয়েক কার্টন সিগারেট চুরি হয়ে গেছে তার। সব মিলে প্রায় লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

জ্ঞানোদা স্টেশনারীর মালিক পিযুষ মন্ডল বলেন, থানার পাশে থেকে চুরির বিষয়টা অত্যন্ত দুঃখজনক। চুরির ঘটনায় যেমন আমরা ক্ষতিগ্রস্ত হলাম, তেমনি পুলিশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। তবে এ ঘটনায় পর পুলিশকে আরো সচেতন হওয়া দরকার এবং টহল বাড়ানো দরকার। না হলে আবারো এ ধরনের ঘটনা ঘটবে।

নাম প্রাকাশে অনিচ্ছুক একাধিক ব্যবসায়ী জানান, রাতে শহরের ভিতরে টহলের সময় পুলিশ সঠিকভাবে দায়িত্বপালন করে না। টহলের বেশিভাগ সময় গল্প আর আড্ডায় তারা সময় পার করে। এর আগেও বেশ কয়েকটা দোকানে বড় ধরনের চুরি হয়েছে। পুলিশ যদি সঠিকভাবে দায়িত্বপালন করতো, তাহলে শহরে একরাতে এতোগুলো দোকানে চুরি হতে পারতো না। আর ব্যবসায়ীদের চিন্তাও করতে হতো না।

শহরের টাউন ফাঁড়ির পরিদর্শক মজিবর রহমান জানান, শহরবাসী ও ব্যবসায়ীদের নিরাপত্তার জন্য প্রতি রাতে ফাঁড়ির পুলিশ টহল দিয়ে আসছে। টহলের মধ্যেও এক রাতে এতোগুলো দোকানে চুরির ঘটনা অবাক হওয়ার মতো। তবে ঘটনার পর থেকে চুরির বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

ওসি আব্দুর রউফ সরকার জানান, ঘটনার পর অভিযান চালিয়ে সন্দেহভাজন চার ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। থানায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জড়িতের ধরতে পুলিশ কাজ শুরু করেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App