×

সারাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় বগি লাইনচ্যুত, ঢাকামুখী ট্রেন বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ০২:১৮ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় বগি লাইনচ্যুত, ঢাকামুখী ট্রেন বন্ধ

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় বগি লাইনচ্যুত, ঢাকামুখী ট্রেন বন্ধ

ছবি: কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় বগি লাইনচ্যুত, ঢাকামুখী ট্রেন বন্ধ

ব্রাহ্মণবাড়িয়ার দাড়িয়াপুরে মালবাহী কন্টেইনারের চারটি বগীর ১২ টি চাকা লাইনচ্যুত হয়েছে। এর ফলে আপ লাইনে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল সাময়িকভাবে ব্যাহত হচ্ছে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার দাড়িয়াপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। অতিরিক্ত গরমে রেললাইন বেঁকে এই ঘটনাটি ঘটেছে এবং বিকল্প ব্যবস্থায় ট্রেন চলাচল করছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলীম হোসেন শিকদার বলেন, দুপুরে আখাউড়া থেকে ঢাকা যাওয়ার পথে একটি মালবাহী কন্টেইনার ট্রেনের চারটি বগীর ১২ টি চাকা অতিরিক্ত গরমে রেললাইন বেকে যাওয়ার কারনে লাইনচ্যুত হয়। যার কারনে সিলেট ও চট্টগ্রামের সাথে রেলযোগাযোগ স্বাভাবিক থাকলেও ঢাকাগামী ট্রেনগুলো বিকল্প ব্যবস্থায় চলাচল করছে।

ব্রাহ্মণবাড়িয়া সহকারী স্টেশন মাস্টার মো. জসিম মিয়া বলেন, ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন থেকে তিতাস কমিউটার ট্রেন ঢাকার উদ্যেশ্যে বিকল্প লাইনে ছেড়ে গিয়েছে। ট্রেন চলাচল পুরোপুরি স্বাভাবিক হতে কিছুটা সময় লাগবে বলেও জানান তিনি।

এ ব্যাপারে স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, প্রচন্ড গরমে লাইন বেঁকে যাওয়াই মালবাহী ঢাকা মুখি টোয়েন্টির লাইনচ্যুত হয়েছে। তবে কোন ধরনের হতাহত হয়নি। দুর্ঘটনার ফলে অফলাইনের ট্রেন চলাচল বন্ধ হয়েছে। ডাউনলাইন ফাঁকা থাকায় ওই লাইন ব্যবহার করে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App