×

জাতীয়

ঢাকাসহ একাধিক অঞ্চলে কালবৈশাখী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ০৬:২৩ পিএম

ঢাকাসহ একাধিক অঞ্চলে কালবৈশাখী

বৃহস্পতিবার বিকেল চারটার দিকে রাজধানীর আকাশ মেঘলা হয়ে আসে। সন্ধ্যার দিকে হানা দেয় কালবৈশাখী। শুধু রাজধানী নয়, দেশের বিভিন্ন স্থানেই কালবৈশাখীর প্রভাব পরিলক্ষিত হয়। রাজধানীর মৌচাকে ভোরের কাগজ অফিসের সামনে ছবিটি তোলা

ঢাকাসহ একাধিক অঞ্চলে কালবৈশাখী
ঢাকাসহ একাধিক অঞ্চলে কালবৈশাখী

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি থেকে তোলা। ছবি: ভোরের কাগজ

ঢাকাসহ দেশের একাধিক অঞ্চলে কালবৈশাখী হানা দিয়েছে। এর আগেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছিলো আবহাওয়া অধিদপ্তর।

আজ বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাজধানী ঢাকায় ধূলিঝড়ের পর কালবৈশাখী আঘাত হানে। ঢাকা ছাড়াও সাতক্ষীরা, ময়মনসিংহ, গাজীপুরসহ আশপাশের এলাকার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে কালবৈশাখী ঝড়।এছাড়া, আগামী ২৪ ঘণ্টা রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা আছে।

[caption id="attachment_425964" align="alignnone" width="1390"] রাজধানীতে হঠাৎ বৃষ্টি, ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি থেকে তোলা। ছবি: ভোরের কাগজ[/caption]

বিকেল চারটার পর থেকেই রাজধানীর আকাশ মেঘলা হয়ে যায়। সময় বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে মেঘের ঘনঘটাও বাড়তে শুরু করে। সন্ধ্যার দিকে কালো হয়ে আসে আকাশ। এর সঙ্গে শুরু হয় কালবৈশাখীর প্রথম ধাপ ধূলিঝড়। এরপর মুষলধারে বৃষ্টি নামে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানানো হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে। এ ছাড়া দেশের অন্য এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App