×

সারাদেশ

আজমতের প্রত্যাশা, জাহাঙ্গীর সরে দাঁড়াবেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ০৭:৫০ পিএম

আজমতের প্রত্যাশা, জাহাঙ্গীর সরে দাঁড়াবেন

ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান। এদিকে, নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন একই দলের জাহাঙ্গীর আলম। আজমত উল্লা মনে করেন দলের ‘নেতৃত্ব ও উন্নয়নের প্রতি আস্থা থাকলে’ জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হওয়া থেকে দূরে থাকবেন।

জাহাঙ্গীর স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার ও মায়ের নামে মনোনয়নপত্র জমা দিলেও শেষ পর্যন্ত তিনি (জাহাঙ্গীর) ভোটের মাঠে থাকেন কি না, সেটি দেখার কথাও বলছেন তিনি।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলামের কাছে মনোনয়নপত্র জমা দেয়ার সময় সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন আজমত। তিনি বলেন, ‘আমি পত্রপত্রিকায় দেখেছি জাহাঙ্গীর আলম ও তার মা নমিনেশন সংগ্রহ করেছেন। শেষ পর্যন্ত তিনি (জাহাঙ্গীর আলম) প্রার্থী হিসেবে থাকবেন কি না তা দেখার অপেক্ষায় আছি। আগামী ৮ মের (মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন) পরেই তা দেখা যাবে।’

আজমত আরো বলেন, ‘তিনি যেহেতু আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন, তাই বিশ্বাস করি আওয়ামী লীগের নেতৃত্বের প্রতি তার যদি আস্থা থাকে, দেশের উন্নয়নের প্রতি তার আস্থা থাকে, তাহলে তার সিদ্ধান্ত পরিবর্তন করে দলের কার্যক্রম পরিচালনা করবেন।’

ক্ষমতার অপব্যবহার, বিধিনিষেধ পরিপন্থি কার্যকলাপ, দুর্নীতি ও ইচ্ছাকৃত অপশাসনের অভিযোগে ২০২১ সালের নভেম্বরে গাজীপুর সিটির মেয়র পদ থেকে জাহাঙ্গীরকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিইআরডি) মন্ত্রণালয়। এর আগে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করা হয়। পরে তাকে শর্তসাপেক্ষে ক্ষমাও করে দলটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App