×

জাতীয়

১৯ মে হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩, ১১:৪৪ এএম

১৯ মে হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন করতে পারেন আগামী ১৯ মে। ওইদিন বা সুবিধাজনক তারিখ ও সময়ে হজ কার্যক্রম উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিয়েছেন। এ জন্য রাজধানীর আশকোনা হজ ক্যাম্পের প্রস্তুতি সম্পন্ন করার জন্য মঙ্গলবার (২৫ এপ্রিল) ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে হজ পরিচালকের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, আগামী ১৯ মে বা প্রধানমন্ত্রীর সুবিধাজনক তারিখ ও সময়ে হিজরি ১৪৪৪/২০২৩ সনের হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও হজ কার্যক্রমের উদ্বোধন করতে প্রধানমন্ত্রী সানুগ্রহ সম্মতি জ্ঞাপন করেছেন। সেই পরিপ্রেক্ষিতে বর্ণিত সময়ের মধ্যে হজ ক্যাম্পের সার্বিক প্রস্তুতি গ্রহণপূর্বক হজ সংশ্লিষ্ট অন্যান্য কার্যক্রম সম্পন্ন করা প্রয়োজন। এমতাবস্থায়, উল্লিখিত তারিখ ও সময়ের মধ্যে হজ ক্যাম্পের সার্বিক প্রস্তুতি গ্রহণ করে হজ সংশ্লিষ্ট অন্যান্য কার্যক্রম সম্পন্ন করার অনুরোধ জানানো হয় মন্ত্রণালয়ের দেয়া চিঠিতে।

প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন (৯ জিলহ্জ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। সৌদি আরবের সঙ্গে হজচুক্তি অনুযায়ী, এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার জন ও বাকি এক লাখ ১২ হাজার ১৯৮ জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ করার সুযোগ পাবেন। চলতি বছরের হজ ফ্লাইট আগামী ২১ মে থেকে শুরু হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App