×

জাতীয়

বাংলাদেশ আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩, ১০:৪৪ পিএম

বাংলাদেশ আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য

বুধবার বাংলাদেশ ও জাপানের মধ্যে মেট্রোরেল, প্রতিরক্ষাসহ আটটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ছবি: ফোকাস বাংলা/পিএমও

বাংলাদেশ আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য
বাংলাদেশ আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য
বাংলাদেশ আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য

বাংলাদেশ উল্লেখযোগ্য অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে একটি আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য। তাই আমাদের প্রত্যাশা অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা ও বিনিয়োগ পরিবেশের উন্নতি দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ককে আরো শক্তিশালী করবে বলে মন্তব্য করেছেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা।

বুধবার (২৬ এপ্রিল) জাপানের প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা শেষে এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন তিনি। নিজ দপ্তরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে একটি বৈঠক শেষ করার পর তার সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, আমরা আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ককে কৌশলগত অংশীদারিত্বে উন্নীত করেছি।

তিনি আরো বলেন, উভয় দেশ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক গভীর করতে ও আন্তর্জাতিক মহলে সহযোগিতা সম্প্রসারণে কাজ করবে।

কিশিদা বলেন, আজকের বৈঠকে উভয়েই কৌশলগত অংশীদার হিসেবে আইনের শাসনের ওপর ভিত্তি করে অবাধ ও উন্মুক্ত আন্তর্জাতিক ব্যবস্থা বজায় রাখার অঙ্গীকার জানান, যখন আন্তর্জাতিক ব্যবস্থা ঐতিহাসিক সন্ধিক্ষণে রয়েছে।

এ সময় রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনের লক্ষ্যে বাংলাদেশের প্রতি তার দেশের সমর্থন পুনর্ব্যক্ত করেছেন তিনি। কিশিদা বলেন, বাংলাদেশ মিয়ানমার থেকে আসা প্রায় এক মিলিয়ন বাস্তুচ্যুত ব্যক্তিকে আশ্রয় দিয়েছে ও আমরা তার প্রচেষ্টাকে সমর্থনদান অব্যাহত রাখবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App