×

জাতীয়

পদ্মা সেতুতে ছবি তুললেন রাষ্ট্রপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩, ০২:৩৬ পিএম

পদ্মা সেতুতে ছবি তুললেন রাষ্ট্রপতি
পদ্মা সেতুতে ছবি তুললেন রাষ্ট্রপতি

ছবি: সংগৃহীত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এর আগে বুধবার (২৬ এপ্রিল) সকাল ১০টার দিকে টুঙ্গিপাড়া যাওয়ার পথে পদ্মা সেতুতে নেমে তিনি পরিবারের সঙ্গে ছবি তোলেন।

দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে টুঙ্গিপাড়া পৌঁছান রাষ্ট্রপতি। এরপর জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি। পরে তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এসময় রাষ্ট্রপতিকে তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। বেজে ওঠে বিউগল। শ্রদ্ধা নিবেদন শেষে সমাধি কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি।

পরে রাষ্ট্রপতি পবিত্র ফাতেহাপাঠ করে বঙ্গবন্ধু, পঁচাত্তরের ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাতে অংশ নেন। বিকালে সড়ক পথে তার বঙ্গভবনে ফেরার কথা রয়েছে।

এদিকে রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সে ধোয়া-মোছাসহ এর উন্নয়নমূলক কাজ সম্পন্ন করা হয়। সেই সঙ্গে সমাধিসৌধ কমপ্লেক্সসহ আশপাশের এলাকায় নেওয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

গত সোমবার বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন রাষ্ট্রের সর্বোচ্চ এই পদে নির্বাচিত মো. সাহাবুদ্দিন। সদ্য সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদের উত্তরসূরি মো. সাহাবুদ্দিনের রয়েছে আইন পেশা, বিচারালয় ও দুদকে দায়িত্ব পালনের অভিজ্ঞতা। বিভিন্ন মহলে ডাকনাম চুপ্পু হিসেবে তিনি বেশি পরিচিত।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে দুর্নীতি দমন কমিশনের সাবেক কমিশনার ও সাবেক জেলা ও দায়রা জজ ৭৩ বছর বয়সী বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বাংলাদেশে সংসদীয় গণতন্ত্রে রাষ্ট্রপতি নির্বাচিত হন সংসদে পরোক্ষ ভোটে। সংসদ সদস্যরাই এই নির্বাচনে ভোট দেন। তবে মো. সাহাবুদ্দিন একমাত্র প্রার্থী হওয়ায় অর্থাৎ প্রতিদ্বন্দ্বী কেউ না থাকায় ১৩ ফেব্রুয়ারি মো. সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন বলে ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সেদিনই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App