×

জাতীয়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩, ০১:৫৭ পিএম

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

ছবি: সংগৃহীত

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

বুধবার দুপুর পৌনে একটার দিকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ছবি: বঙ্গভবন থেকে

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বুধবার (২৬ এপ্রিল) দুপুর পৌনে একটার দিকে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান। এর আগে সকাল ১০টার দিকে বঙ্গভবন থেকে সড়কপথে রওনা হয়ে ১২টা ৩৬ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছান রাষ্ট্রপতি। তার সফর উপলক্ষে গোপালগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান নবনিযুক্ত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এছাড়া, বেলা ১১টার দিকে বঙ্গভবনে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয় গার্ড রেজিমেন্টের একটি দল। বঙ্গভবনে আনুষ্ঠানিকতা শেষে জাতীয় স্মৃতিসৌধে যান মো. সাহাবুদ্দিন। এরপর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ মিনারে শ্রদ্ধা জানান তিনি। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি।

প্রসঙ্গত, দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে গত সোমবার শপথ নেন মো. সাহাবুদ্দিন। বেলা সোয়া ১১টার দিকে বঙ্গভবনের ঐতিহাসিক দরবার হলে এই শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতির পদে শপথ পাঠ করান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App