×

সারাদেশ

ক্রিস্টাল মেথের ‘সবচেয়ে বড়’ চালান জব্দ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩, ০২:৫০ পিএম

ক্রিস্টাল মেথের ‘সবচেয়ে বড়’ চালান জব্দ

ছবি: সংগৃহীত

ক্রিস্টাল মেথের ‘সবচেয়ে বড়’ চালান জব্দ

ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজারের পালংখালী সীমান্ত থেকে ক্রিস্টাল মেথ আইসের সবচেয়ে বড় চালান উদ্ধার করেছে। এ সময় ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ তিনজন মাদক চোরাচালানীকেও আটক করা হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) গভীর রাতে চালানো এই অভিযানে আটককৃতদের মধ্যে ইয়াবা গডফাদার রুজরুছ মিঞা ও তার দুই সহযোগী রয়েছে।

বিজিবি জানিয়েছে, মঙ্গলবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজেপির গোয়েন্দারা জানতে পারে মাদক চোরাকার ভাইদের একটি দল বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ আইস নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে। এই খবর পাওয়ার পর বিজিবি'র রামু সেক্টরের সেক্টর কমান্ডার এবং কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়কের নেতৃত্বে পালংখালী বিওপি’র একটি টহলদল সীমান্ত পিলার-২০ থেকে পূর্ব দিকে বাংলাদেশের অভ্যন্তরে কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউপি'র দক্ষিণ রহমতের বিল নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। ভোর সাড়ে চারটার দিকে ৬-৭ জন মাদকপাচারকারী সীমান্ত পার হয়ে পায়ে হেঁটে বাংলাদেশে আসার সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। মাদক কারবারীরা এ সময় তাদের সঙ্গে থাকা ২টি বস্তা মাটিতে ফেলে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু পালিয়ে যাওয়ার আগেই বিজিবি সদস্যরা স্থানীয় মাদক ব্যবসায়ী ও ইয়াবার গডফাদার হিসেবে খ্যাত রুজুরুছ মিঞা (৫১), মো. ইসমাইল (২৩) ও ছৈয়দুল বাশার (৪০) কে আটক করা হয়।

বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে 'জিরো টলারেন্স' নীতি যথাযথ বাস্তবায়নে মাঠ পর্যায়ে বিজিবি'র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বিজিবি'র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) দায়িত্বপূর্ণ উখিয়ার পালংখালীতে অভিযান চালিয়ে দেশের সর্ববৃহৎ ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ আইসের চালানসহ এই তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App