×

খেলা

ভাবনায় শুধু জয়, নার্ভাস নয় রুমারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৩, ০৮:১২ পিএম

ভাবনায় শুধু জয়, নার্ভাস নয় রুমারা

এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়া কাপ ইন্দোনেশিয়া ২০২৪-টুর্নামেন্টকে সামনে রেখে সিঙ্গাপুরের মাটিতে অনুশীলনে ব্যস্ত বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল দল

এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) তত্ত্বাবধানে ও সিঙ্গাপুর ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় বুধবার (২৬ এপ্রিল) থেকে তিন দলের অংশগ্রহণে ‘এএফসি অনূর্ধ্ব-১৭’ ওমেন্স এশিয়ান কাপ টুর্নামেন্ট শুরু হবে। যা চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। এই টুর্নামেন্ট বাংলাদেশ, সিঙ্গাপুর ও তুর্কেমিনিস্তান অনূর্ধ্ব-১৭ জাতীয় ফুটবল দল খেলবে। ম্যাচগুলো জালান বিসার স্টেডিয়াম, সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে। আগামীকাল বুধবার বাংলাদেশ ১৭ নারী দল তুর্কমেনিস্তান অনূর্ধ্ব-১৭ জাতীয় ফুটবল দলের বিপক্ষে মাঠে নামবে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে দুদল। তার আগে মঙ্গলবার (২৫ এপ্রিল) টিম হোটেলে প্রি ম্যাচ প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। ওই প্রেস কনফারেন্সে বাংলাদেশের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটনসহ সিঙ্গাপুর ও তুর্কমেনিস্তানের প্রধান প্রশিক্ষকরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন শেষে বাংলাদেশ দলের অধিনায়ক রুমা আক্তার জানিয়েছেন,আমাদের ভাবনায় শুধু জয়, আমরা নার্ভাস নয়। তুর্কমেনিস্তানের বিপক্ষে ম্যাচের পর ৩০ এপ্রিল বাংলাদেশের মেয়েদের পরবর্তী প্রতিপক্ষ সিঙ্গাপুর। এই ম্যাচেও কীভাবে জিততে হবে সেই ছক ইতোমধ্যে কষতে শুরু করেছেন বাংলাদেশের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন। শিষ্যদের ভালোই তালিম দিচ্ছেন তিনি।

এছাড়া গতকাল তুর্কমেনিস্তান অনূর্ধ্ব-১৭ জাতীয় ফুটবল দলের বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের প্রস্তুত করেছন গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। লাল-সবুজের প্রতিনিধিরা হোটেলে সিঙ্গাপুর সময় সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এক্টিভেশন সেশন সম্পন্ন করে। আর বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৮টা পর্যন্ত জালান বিসার স্টেডিয়ামে তাদের অফিসিয়াল ট্রেনিং সেশন সম্পন্ন করে। বাংলাদেশ নারী ফুটবল দল অনূর্ধ্ব পর্যায়ে বেশ সফল। দক্ষিণ এশিয়ার গণ্ডির বাইরে এশিয়ান পর্যায়েও তাদের অনেক সফলতা আছে। সানজিদা-কৃষ্ণাদের পরবর্তী প্রজন্ম হিসেবে ওঠে আসছেন রুমা-রিতারা। দেশের মাটিতে তারা দুটি সাফ টুর্নামেন্ট খেললেও আজ বিদেশের মাটিতে অভিষেক হচ্ছে নাদিয়া আক্তার-রিতু আক্তারদের। তুর্কমেনিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে তাদের দুচোখে একটি স্বপ্ন জ¦লছিল আর তা হলো জয়। বিদেশের মাটিতে নিজেদের প্রথম ম্যাচে জিততে চান রুমারা। সংবাদ সম্মেলনে সেটিই জানিয়েছেন দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন। তিনি বলেন, মেয়েরা বিদেশে ভালো করতে মুখিয়ে আছে। ওরা খুব আত্মবিশ^াসী। তারা দেশের বাইরে প্রথম আসলেও নার্ভাস নয়। প্রথম ম্যাচ তারা জয় দিয়ে শুরু করতে চায়। আমাদের প্রস্তুতিও ভালো, ফলে আশা করি জয় পাওয়া কঠিন হবে না। এদিকে প্রথম ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মুখোমুখি প্রতিপক্ষ দু’দলের কোচ।

তবে বাংলাদেশের তরুণীদের প্রতিপক্ষ তুর্কমেনিস্তান সম্পর্কে সে রকম ধারণা নেই। আজ টুর্নামেন্ট পূর্ববর্তী সংবাদ সম্মেলনে প্রতিপক্ষ কোচের মন্তব্য থেকে কিছু ধারণা পেয়েছেন ছোটন তারাও এই টুর্নামেন্ট থেকে কোয়ালিফাই করতে এসেছে। আসলে ওরা খুব শক্তিশালী। তবে আমরাও লড়াই করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App