×

সারাদেশ

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আদিবাসী কলেজ ছাত্রী ধর্ষণ চেষ্টার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৩, ১০:১৪ পিএম

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আদিবাসী কলেজ ছাত্রী ধর্ষণ চেষ্টার অভিযোগ

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওন। ফাইল ছবি

শেরপুরের ঝিনাইগাতীতে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আদিবাসী কলেজ ছাত্রী ধর্ষণ চেষ্টার অভিযোগে উঠেছে। ঘটনাটি ঘটে উপজেলার কাংশা ইউনিয়নের গজনী অবকাশ কেন্দ্রে। ওই ছাত্রী শেরপুর সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী ও গ্রামের বাসিন্দা। ওই কলেজ ছাত্রী জানিয়েছে, ঈদের দিন শনিবার রাতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওন তাদের বাড়িতে আসে। এ সময় তার মা-বাবার সঙ্গে ঘরে বসে। এসময় ওই কলেজ ছাত্রী বাড়ির উঠানে ফেসবুক দেখছিল। ছাত্রলীগ নেতা শাওন ঘর থেকে বের হয়ে উঠানে কলেজ ছাত্রীকে জরিয়ে ধরে ধ্বস্তাধস্তি শুরু করে। এক পর্যায়ে কলেজ ছাত্রীর ডাকচিৎকারে তার মা-বাবা ঘর থেকে বের হয়ে উঠানে আসলে ওই ছাত্রলীগ নেতার হাত থেকে কলেজ ছাত্রী রক্ষা পায়। পরে ওই কলেজ ছাত্রীর পরিবারের পক্ষ থেকে উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যানের কাছে অভিযোগ করেছেন।

তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিষয়টি কোনো সুরাহা হয়নি। অপরদিকে নিরাপত্তাজনিত কারনে রবিবার ওই কলেজ ছাত্রী ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান আদিবাসী নেত্রী রবেদা ম্রংয়ের বাড়ি আশ্রয় নেয়।

স্থানীয় একটি প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপা দিতে নানা ধরনের পাঁয়তারা করে আসছেন বলে অভিযোগ রয়েছে। ওই প্রভাবশালী মহল ওই কলেজ ছাত্রীকে থানা পুলিশে যেতে বাধা দিয়ে আসছে বলে জানিয়েছে ওই কলেজ ছাত্রীর পরিবার। ফলে ওই কলেজ ছাত্রী ও তার পরিবারের লোকজন এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

ওই কলেজ ছাত্রী এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছে। এ বিষয়ে ছাত্রলীগ নেতা শাহরিয়ার খান শাওন বলেন ঘটনাটি সত্য নয়। আমাকে ফাঁসানো হচ্ছে। ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভূইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে অভিযোগ এসেছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App