×

খেলা

আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৩, ০১:২৯ পিএম

আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

ছবি: সংগৃহীত

কনমেবল অনূর্ধ্ব-১৭ আসরের ফাইনাল রাউন্ডের শেষ ম্যাচে রবিবার রাতে সেলেসাও তরুণরা ৩-২ গোলে হারিয়েছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলকে। সর্বাধিক পয়েন্ট নিয়ে আসরের চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল।

আকাশি-সাদার উত্তরসূরীদের বিপক্ষে ওই জয়ে পাঁচ ম্যাচের মধ্যে চার জয় ও এক ড্রতে হলুদ জার্সির দলটি ১৩ পয়েন্ট তুলেছে। সেখানে আর্জেন্টিনা পাঁচ ম্যাচে দুই জয় ও দুই হারে সাত পয়েন্ট নিয়ে তিনে শেষ করেছে। ইকুয়েডর ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে শেষ করেছে। শেষ ম্যাচে ব্রাজিল ড্র করলে ইকুয়েডর চ্যাম্পিয়ন হতো।

ইকুয়েডরের স্টাডিও অলিম্পিকো আতাহুলপায় ম্যাচের ১১ মিনিটে লিড নেয় ব্রাজিলের অনূর্ধ্ব-১৭ দল। গোল করেন দলটির তরুণ ফরোয়ার্ড রিকুয়েলমে। তাকে গোলে সহয়তা দেন ডুডে। এরপর ২৯ মিনিটে ব্যবধান ২-০ করে ফেলে ব্রাজিলের কিশোররা। রিকুয়েলমের পাসে গোল করেন ডুডে।

প্রথমার্ধের ৩৩ মিনিটে এক গোল করে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৯ দল ম্যাচে ফেরার ইঙ্গিত দেয়। রুবের্তো আকাশি-সাদার হয়ে গোল করেন। দ্বিতীয়ার্ধে তারা সমতায় ফিরে ম্যাচ জমিয়েও দেয়। ৫৫ মিনিটে গোল করেন এচেভেরি। এরপর ৬০ মিনিটে তরুণ স্ট্রাইকার নাসিমেন্তো ডি মাতা গোল করে ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দলকে জয় এনে দেন।

কনমেবল অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টের ফাইনাল রাউন্ড খেলেছে ছয় দল। প্রথমে গ্রুপ ছয়টি করে ১২টি দলকে দুই পর্বে ভাগ করা হয়। সেখান থেকে প্রতি গ্রুপ থেকে তিনটি করে ছয়টি দল ফাইনাল রাউন্ডে আসে। ফাইনাল রাউন্ডের ছয় দল একে অপরের মুখোমুখি হয়েছে। সর্বাধিক পয়েন্টের ভিত্তিকে চ্যাম্পিয়ন নির্ধারণ হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App