×

সারাদেশ

সাতকানিয়ায় সাংবাদিকের ওপর প্রকাশ্য গুলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৩, ০৭:৫১ পিএম

সাতকানিয়ায় সাংবাদিকের ওপর প্রকাশ্য গুলি

সন্ত্রাসীদের গুলিতে আহত সাংবাদিক কামরুল ইসলাম হাসপাতালে চিকিৎসাধীন। ছবি: ভোরের কাগজ

শিশুসহ দুজন গুলিবিদ্ধ

সাতকানিয়ায় একটি ইংরেজি পত্রিকার সাংবাদিকের ওপর প্রকাশ্যে গুলি চালিয়েছে দুর্বৃত্তরা। আহত সাংবাদিকের নাম কামরুল ইসলাম (৫০)। সে উপজেলার এওচিয়ার পশ্চিম গাটিয়াডেঙ্গার মদিনগর এলাকার মৃত এম এ হাসানের ছেলে ও দি ডেইলি ইভেনিং নিউজ পত্রিকার চট্টগ্রাম ব্যুরো হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। একই ঘটনায় আহত শিশুর নাম রাফি রাইয়ান (৫)। শিশুটি স্থানীয় আব্দুর রহিমের ছেলে। রাফিকে কেরানীহাটের আশশেফা হাসপাতাল ও কামরুলকে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাদের চমেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

রবিবার (২৩ এপ্রিল) দুপুর একটার দিকে উপজেলার এওচিয়ার ৯ নং ওয়ার্ডের পুতুলের দোকানে এই গোলাগুলির ঘটনা ঘটে। সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াছির আরাফাত ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনা শুনেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবর্ষণকারীদের গ্রেপ্তারের জন্য অভিযান শুরু করেছে। আমরা কোন অস্ত্রধারীকে ছাড় দেবো না।

সূত্র জানায়, কামরুল ইসলাম দীর্ঘদিন ধরে ইংরেজি পত্রিকায় বিভিন্ন সময় এলাকার মাটিকাটা বালুকাটা ও ইয়াবার বিরুদ্ধে লেখালেখি করলে একটি মহল তার বিরুদ্ধে লেগেই থাকে। সর্বশেষ ঈদ ছুটিতে অফিস শেষে বাড়িতে আসলে চিহ্নিত একটি চক্রের রোষানলে পড়লে দুর্বৃত্তরা এ হামলা চালায়। সাংবাদিক কামরুল ইসলামকে এলোপাতাড়ি গুলি করার সময় শিশুটি আহত হয়। আহত সাংবাদিক মাষ্টার কামরুল ও শিশুটির অবস্থা আসংকাজনক হলে সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সাতকানিয়া থানার ওসি ইয়াসির আরাফাত বলেন, সাংবাদিক কামরুলকে যারা হামলা করেছে তাদের গ্রেফতারের জন্য ইতোমধ্যে আমরা সবাই মাঠে নেমেছি।

এওচিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুল ওয়াহেদ শাহ আলম বলেন, সাংবাদিক কামরুলকে স্থানীয় একটি দোকানে সন্ত্রাসীরা অতর্কিতভাবে গুলি করেছে। খবর পেয়ে হাসপাতালে ছুটে গেছিলাম তাকে দেখতে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় গুলিবিদ্ধ শিশুসহ কামরুলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App