×

পুরনো খবর

বহরা রাবার ড্যামে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৩, ০৮:২৬ পিএম

বহরা রাবার ড্যামে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

ছবি: ভোরের কাগজ

পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার দাবি দর্শনার্থী ও স্থানীয়দের

ঈদের ছুটিতে হবিগঞ্জের মাধবপুর উপজেলার বহরা রাবার ড্যামে প্রথম দিনে ভিড় করেছে কয়েক হাজার মানুষ। প্রচণ্ড রোদের তাপ উপেক্ষা করে কয়েক হাজার নারী, পুরুষ সহ বিভিন্ন বয়সের লোকজন ছুটে আসেন বহরা রাবার ড্যামে।

প্রিয়জনকে নিয়ে কেউ জলে নেমে উল্লাস করতে দেখা গেছে, কেউবা প্রিয় মুহূর্তেকে স্বরনীয় করে রাখতে ছবি উঠাতে ব্যাস্ত সময় পাড় করেছেন। বিশেষ করে তরুণ-তরুণীদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো। ঈদকে কেন্দ্র করে রাবার ড্যাম এলাকায় অস্থায়ী দোকান সাজিয়ে বসে।

শুধু ঈদ নয় , বিভিন্ন দিবসে বহরা রাবার ড্যামে হাজার হাজার দর্শনার্থী ভিড় করলেও এখানে নেই বসার কোন ব্রেঞ্চ, নেই ওয়াশরুম, নেই কোনো খাবার হোটেল। বহরা রাবার ড্যাম কে পর্যটন কেন্দ্র হিসাবে গড়ে তুলার দাবি করেছেন দর্শনার্থী ও স্থানীয় লোকজন।

একজন নারী দর্শনার্থীর ভাষ্য, জায়গাটি খুব সুন্দর। বিশেষ করে যখন রাবার ড্যামে পানি থাকে তখন সৌন্দর্য বেশী ফুটে উঠে। অনেক নারী এখানে এসে পানিতে জামা কাপড় ভিজিয়ে ফেলে। কিন্ত এখানে কোনো ওয়াশ রুম না থাকায় বিড়ম্বনায় পড়তে হয়। তাছাড়া এখানে বসার মত কোন ব্রেঞ্জ নেই, নেই কোন ভাল মানের খাবার হোটেল। এখানে একটি আধুনিক মানের ওয়াশ রুম ও বসার মতো কয়েকটি বেঞ্চ নির্মাণ করা হলে দর্শনার্থীরা উপকৃত হবেন।

স্থানীয় বেশ কয়েকজন ব্যক্তি জানিয়েছেন, বহরা রাবার ড্যাম টিতে যখন পানি থাকে তখন এটার সৌন্দর্য বৃদ্ধি পায়। বিভিন্ন দিবস, ঈদ, পূজায় এখানে হাজার হাজার দর্শনার্থী আসে। তাই এই স্থানটি পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলা প্রয়োজন।সরকারি ভাবে উদ্যোগ নিলে ও পরিকল্পনা করে কাজ করা হলে অনেক দর্শনীয় স্থানের চেয়ে এটি উন্নত হবে।

স্থানীয় বাসিন্দা জনু চৌধুরী জানান, মানুষের ভ্রমন করার ইচেছ থাকলেও অনেক সময় দুরে যেতে পাড়ে না। তাই আশে পাশে যে কয়েকটি দর্শনীয় স্থান রয়েছে সে গুলোতে লোকজন ভিড় করে। বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রীর নিকট দাবি এই স্থানটিকে যেন তিনি পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলেন। বহরা রাবার ড্যামে আসার যোগাযোগ ব্যবস্থা অনেক ভাল। দেশের যে কোন স্থান থেকে বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার দিয়ে এখানে আসার ব্যবস্থা রয়েছে। একটি আধুনিক পরিকল্পনা করে রাবার ড্যামটিকে পর্যটন কেন্দ্র গড়ে তুলা প্রয়োজন।

বহরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আলাউদ্দিন জানান, বহরা রাবার ড্যামটি এখন একটি পর্যটন কেন্দ্র হিসেবে রূপ নিয়েছে। বহু দূর-দূরান্ত থেকে লোকজন এখানে বেড়াতে আসেন। এই স্থানকে পর্যটন কেন্দ্র হিসাবে গড়ে তুলা হলে এখানকার ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App