×

সারাদেশ

দুর্গম পার্বত্য সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৩, ০৮:৪০ পিএম

দুর্গম পার্বত্য সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক

ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান রবিবার (২৩ এপ্রিল) সকালে খাগড়াছড়ি জেলার পানছড়ির দূর্গম পার্বত্য সীমান্তে নারাইছড়ি বিওপি পরিদর্শন করেছেন। বিজিবির একপ্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মহাপরিচালক পানছড়ি ব্যাটালিয়নের (৩ বিজিবি) বিওপির সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়ের জন্য সেখানে দিয়েছে।

সীমান্ত পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক বলেন, পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন না করে এই ঈদের সময়েও দুর্গম পার্বত্য অঞ্চলসহ দেশের চার হাজার ৪২৭ কিলোমিটার দীর্ঘ সীমান্তের নিরাপত্তা নিশ্চিত করতে বিজিবি সদস্যরা দিনরাত অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে চলছে।

মহাপরিচালক হিসেবে তিনি আজ এই দুর্গম পার্বত্য সীমান্তে দায়িত্ব পালনরত বিজিবি সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও আনন্দটুকু ভাগ করে নিতে সেখানে যান। দূর্গম পার্বত্য অঞ্চলে নানা প্রতিকূলতা ও সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও দক্ষতা ও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সদস্যদের আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান। একইসাথে তাদেরকে দেশপ্রেম, শৃঙ্খলা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে পবিত্র দায়িত্ব পালনের জন্য অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা দিয়েছেন।

এরপর বিজিবি মহাপরিচালক খাগড়াছড়ি সেক্টরের অধীনস্থ খাগড়াছড়ি ব্যাটালিয়নের (৩২ বিজিবি) ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। এসময় তিনি ব্যাটালিয়ন সদরে কোয়ার্টার গার্ড সালাম গ্রহণ করেন ও বৃক্ষরোপণ করেন। পরে তিনি খাগড়াছড়ি সেক্টর ও ব্যাটালিয়নের বিভিন্ন স্থাপনা ও স্থান ঘুরে দেখেন। দুপুরে বিজিবি মহাপরিচালক ব্যাটালিয়নের সৈনিক মেসে সকল স্তরের বিজিবি সদস্যদের সাথে মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন।

মহাপরিচালক মহোদয়ের পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), বিজিবি'র চট্টগ্রাম রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার, বিজিবি খাগড়াছড়ি সেক্টরের সেক্টর কমান্ডার, খাগড়াছড়ি ও পানছড়ি ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App