×

সারাদেশ

বিমানবন্দরের দাবিতে বগুড়ায় অনশনে বসার আগেই মৃত্যু রুমেলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২৩, ১০:০৭ এএম

বিমানবন্দরের দাবিতে বগুড়ায় অনশনে বসার আগেই মৃত্যু রুমেলের

হুমায়ুন আহম্মেদ রুমেল

অনশনে বসার আগেই মারা গেলেন বগুড়ার হুমায়ুন আহম্মেদ রুমেল। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে শহরের নাটাই পূর্বপাড়ার নিজ বাসভবনে তিনি মারা যান। তিনি ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত জালালউদ্দিনের ছেলে।

রুমেল চ্যানেল বগুড়া নামে একটি পেইজে বিভিন্ন কন্টেন্ট তৈরি করতেন। কিছুদিন আগে বগুড়ায় বিসিবির ভেন্যু হিসেবে শহীদ চান্দু স্টেডিয়াম ফিরিয়ে আনতে দুই দফা আমরণ অনশন করে আলোচনায় আসেন তিনি। শহরের নাটাইপাড়া এলাকায় মায়ের সঙ্গে থাকতেন রুমেল। তার বাকি তিন ভাই চাকরির কারণে বগুড়ার বাইরে থাকতেন।

রুমেল তার চ্যানেল বগুড়া নামে ফেসবুক আইডিতে গতকাল রাত ১১টা ৪২ মিনিটে লেখেন ‘জীবনের প্রথম স্মৃতি এবং জীবনের শেষ স্মৃতি প্রতিটি মানুষের জন্য গুরুত্বপূর্ণ!!!’

এছাড়াও গত মঙ্গলবার রাত সোয়া ১২টার দিকে তার একই আইডিতে লেখেন, বগুড়ায় বিমানবন্দর চালু করার দাবিতে সিসি ক্যামেরার সামনে আমরণ অনশন করার প্রস্তুতি নিচ্ছি। ঈদ পার হলেই শুরু হবে আন্দোলন।’

রুমেলের বন্ধু রাসেল ইসলাম বলেন, ‘রুমেলের সঙ্গে গতকাল দুপুর ১২টার দিকে কথা বলি। সে মানসিকভাবে অনেক চিন্তিত ছিল। বগুড়ায় স্টেডিয়াম ফিরিয়ে আনতে সে অনশন করেছিল। কিন্তু তার সেভাবে কেউ মূল্যায়ন করেনি। তবুও সে বগুড়াবাসীর জন্য ঈদের পর আবারো বিমানবন্দরের দাবিতে অনশনে বসতে চেয়েছিল। কিন্তু তার আগেই কীভাবে যে কি হয়ে গেল ।

প্রতিবেশী রকি হোসেন বলেন, রুমেল ভাই মাঝে মাঝেই না খেয়ে থাকতো। হঠাৎ করে ভোরে রুমেল ভাইয়ের অসুস্থতার খবর পেয়ে যাই। যেয়ে দেখি মেঝেতে শোয়ানো অবস্থায় রয়েছে। হাত-পা ছেড়ে দেয়া। পরে চিকিৎসার জন্য গাড়ি ভাড়া করতে যাই। এসে দেখি রুমেল ভাই আর নেই।

রুমেলের মা বলেন, আমার ছেলের সঙ্গে রাতেই কথা বলেছি। অতিরিক্ত গরমের কারণে রুমেল অসুস্থ ছিল। কিন্তু ভোরেই আমাকে ছেড়ে চলে গেল, আমার পাশে থাকার মতো আর কেউ রইলো না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App