×

জাতীয়

পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল প্রধানমন্ত্রীর ঈদ উপহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৩, ০১:৪০ পিএম

পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল প্রধানমন্ত্রীর ঈদ উপহার

ছবি: সংগৃহীত

তরুণ প্রজন্মের জন্য ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার (২০ এপ্রিল) পদ্মা সেতুর টোল প্লাজা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, তরুণ প্রজন্মের জন্য ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দিয়েছেন। আজকে থেকে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। শৃঙ্খলার সঙ্গে চালকরা মোটরসাইকেল চালিয়ে সেতু পারাপার হচ্ছেন। পদ্মা সেতু চালু হবার পর অনিয়ম ও শৃঙ্খলা না মানার কারণে এর আগে মোটরসাইকেল চলাচল বন্ধ করা হয়েছিল।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, মানুষের মধ্যে বিবেক জাগ্রত হয়েছে তাই আবারো মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয়া হয়েছে। সেতুর ওপর মোটরসাইকেলের গতি কোনোভাবেই ৬০ কিলোমিটারের বেশি উঠানো যাবে না।

তিনি জানান, মোটরসাইকেল থামিয়ে ছবি তোলা যাবে না। এখানে কেউ দাঁড়াতেও পারবেনা। এসব নিয়ম কানুন মেনে মোটরসাইকেল চালাতে হবে। কেউ নিয়ম ভঙ্গ করলে চলাচলে আবারও বন্ধ করা হতে পারে। নিয়ম ভঙ্গকারীর অভিযোগ অনুসারে শাস্তি নিশ্চিত করা হবে। এছাড়া সড়কে নিরপত্তার জন্য আমরা পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছি। আশা করছি এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন হবে। এখন পর্যন্ত কোথাও যানজটের সৃষ্টি হয়নি। যেসব মানুষ গ্রামে যাচ্ছেন ঈদ উদযাপন করতে। সবাই স্বস্তিতেই যেতে পারছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App